২৬ জুলাই, ২০১৭ ১৭:০৫

রূপগঞ্জে গুলি, গ্রেনেডসহ দূরবীক্ষণ যন্ত্র উদ্ধার

অনলাইন ডেস্ক

রূপগঞ্জে গুলি, গ্রেনেডসহ দূরবীক্ষণ যন্ত্র উদ্ধার

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পুর্বাচল উপশহরের ৫ নম্বর সেক্টর এলাকা থেকে আবারো ২০০ রাউন্ড এসএমজি রাইফেলের গুলি, ৪০ রাউন্ড শর্ট গানের গুলি, ১২টি হ্যান্ড গ্রেনেড ও একটি দূরবীক্ষণ যন্ত্র উদ্ধার করেছে পুলিশ। আজ দুপুরে পূর্বাচল উপশহরের ৫নং সেক্টরের লেকের পাড় থেকে এ গ্রেনেড ও গুলি করা হয়েছে। 

পুলিশ জানায়, স্থানীয় গোবিন্দপুর এলাকার সামসুল হক মোল্লার ছেলে খায়রুল মোল্লা পুর্বাচল উপশহরের ৫নং সেক্টরের লেকের পাড়ে একটি ঝোপ-ঝাড়ের ভেতরে এসএমজি চাইনজ রাইফেল দেখতে পেয়ে থানা পুলিশে খবর দেন। পরে পুলিশ সেই ঝোপ-ঝাড় কেটে ওই ৬টি এসএমজি চাইনিজ রাইফেল উদ্ধার করেন। এরই ধারাবাহিকতায় রূপগঞ্জ থানার পক্ষ থেকে আজ লেবার দিয়ে ঝোপ-ঝাড় পরিস্কার করার কাজ শুরু করে। এ সময় দুপুরে ওই স্থান থেকে ৪’শ গজ দূর থেকে অন্য একটি ঝোপের মধ্যে এসএমজির গুলি ২০০ রাউন্ড, সর্টগানের গুলি ৪০ রাউন্ড, হ্যান্ড গ্রেনেড ১২টি ও ১টি দূরবীক্ষন যন্ত্র উদ্ধার করা হয়।
 
উল্লেখ্য, গত ১ জুন গভীর রাত থেকে রূপগঞ্জের পূর্বাচলে ৫নং সেক্টর ও পূর্বাচলের ব্ল সিটি হাউজিং এলাকাতে ৬২টি সাব মেশিন গান (এসএমজি), দূরবীক্ষণ যুক্ত দুটি রকেট লাঞ্চার, ৪৪টি ম্যাগজিন,৭ পয়েন্ট ৬২ বোর ও নাইন এমএম ৫টি পিস্তল, দুটি ওয়াকিটকি, ৪২টি হ্যান্ড গ্রেনেড ও ৫ বস্তা বিপুল সংখ্যক গুলি, ডেটোনেটর, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। এছাড়া গত ৩ জুন শনিবার বিকাল ৬ টায় উপজেলার ভোলাব ইউনিয়নের বাসন্দা (পাইশকা) এলাকার শীতলক্ষ্যা নদী থেকে আরো ৫টি এসএমজি অস্ত্র উদ্ধার করা হয়। 

এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ইনচার্জ ইন্সপেক্টর মাহমুদুল ইসলাম বাদী হয়ে ৬ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। ৬ জনের মধ্যে ৫ জনকেই গ্রেফতার করা হয়েছে। বাকি ১ জন পলাতক রয়েছে। এছাড়া গত ২৪ জুলাই দুপুরে একই স্থানের ঝোপ-ঝাড় থেকে আরো ছয়টি এসএমজি চাইনিজ রাইফেল উদ্ধার করা হয়। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর