২৬ জুলাই, ২০১৭ ২০:৩৯

তিনদিন পর সড়ক পথে বান্দরবানের সঙ্গে যোগাযোগ শুরু

নিখোঁজদের পরিবারে স্বজনহারা আর্তনাদ

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান

তিনদিন পর সড়ক পথে বান্দরবানের সঙ্গে যোগাযোগ শুরু

টানা তিনদিন সড়কপথে বান্দরবানের সাথে চট্টগ্রাম, রাঙ্গামাটিসহ সারাদেশের যোগাযোগ বন্ধ থাকলেও বুধবার বৃষ্টি না হওয়ায় পুনরায় যোগাযোগ স্থাপন হয়েছে। তবে রুমার উপজেলার সাথে এখনও সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। বৃষ্টিপাত না থাকায় বান্দরবানে বন্যা পরিস্থিতিরও উন্নতি হয়েছে। টানা প্রায় চারদিনের প্রবল বৃষ্টির কারণে সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানি বৃদ্ধি পাওয়ায় জেলা সদরসহ বিভিন্ন উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত ছিল মঙ্গলবার পর্যন্ত।

এদিকে গত রবিবার রুমা সড়কে পাহাড় ধসের ঘটনায় নিখোঁজ চারজনের মধ্যে একজনের লাশ গত মঙ্গলবার বাঁশখালীর সাঙ্গু নদী থেকে উদ্ধার করা হলেও অপর তিনজনের লাশের এখনও হদিস পাওয়া যায়নি। প্রশাসনের পক্ষ থেকে তাদের  উদ্ধারে অভিযান অব্যাহত রাখলেও সংশ্লিষ্টদের পরিবারে চলছে স্বজনহারা আর্তনাদ।

রুমা সড়কে পাহাড় ধসের এই ঘটনায় মাটি চাপা পড়ে অন্তত নয়জন। তার মধ্যে দু’জন হচ্ছে  রুমার পাইন্দু ইউনিয়নের মংশৈপ্রু পাড়াপ্রধান মংশৈপ্রু কারবারির দুই মেয়ে সিংমে হ্লা (১৭) ও সিংমেচিং (১৫)। তবে ওইদিন বিকেলে সিংমে হ্লা এর লাশ উদ্ধার করা হলেও সিংমেচিংয়ের লাশ এখনও পাওয়া যায়নি। এই দুই মেয়েকে হারিয়ে মা হ্লায়ইপ্রু মারমা এখন পাগল প্রায়।

তাদের বড় বোন নাইম্রাচিং মারমা আবেগতাড়িত কণ্ঠে বলেন- মাটি চাপা পড়ার ২০ মিনিট আগে দু’বোনের মধ্যে বড়জন সিংমে হ্লা আমার মায়ের সাথে ফোনে কথা বলেছিল। সে বলেছিল, ‘মা আমরা ১২মাইল ওয়াই জংশন পার হয়ে এখন পাহাড় ভাঙ্গন জায়গা এসেছি। আর এক ঘণ্টার মধ্যে বাসায় এসে পৌছঁবো’। সিংমে হ্লা আরো বলেন ‘আমার সাথে ছোটবোনও আছে। চিন্তা করবে না মা, সে সুস্থ আছে। কি রান্না করছো, আমরা বাড়ি এসে খাব।’ এরপর ফোনের লাইন কেটে যায়। তার আধাঘণ্টার মধ্যেই খবর আসে আমার দু’বোন পাহাড় ধসে মাটি চাপা পড়েছে। এক বোনের লাশ পাওয়া গেলেও আরেক বোনের লাশ এখনও পাওয়া যায়নি। রোববার থেকে আমার মা ও বাবা শুধু কান্না আর কান্না করে যাচ্ছে। কারোর সাথে কথা বলতে পারছেনা। মাঝে মাঝে অজ্ঞান হয়ে পড়ছে মা। রবিবার থেকে মা এখনও ভাত খাচ্ছে না মেয়েদের সাথে খাবে বলে।

উল্লেখ্য, নিখোঁজ সিংমেচিং (১৫) বান্দরবান সদরে সাঙ্গু উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে পড়ে। পাহাড় ধসে নিহত সিংমে হ্লা বাঙ্গালহালিয়া খ্রিষ্টান মিশনারী স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়েছিল। সে বেসরকারি সংস্থা ঢাকা আহছানিয়া মিশন পরিচালিত একটি সংস্থায় টিউটর হিসেবে নিয়োজিত ছিল।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর