২৮ জুলাই, ২০১৭ ১৬:১১

ঠাকুরগাঁওয়ে অনুমতি ছাড়াই সরকারি গাছ কর্তনের অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে অনুমতি ছাড়াই সরকারি গাছ কর্তনের অভিযোগ

অনুমতি ছাড়াই ঠাকুরগাঁওয়ে সরকারি গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে সদর উপজেলার জাঠিভাঙ্গা এস সি উচ্চ বিদ্যালয়ের কর্তৃপক্ষের বিরুদ্ধে। স্কুলের উন্নয়ন কাজের কথা বলে গাছ বিক্রির টাকা লুট করতেই প্রায় অর্ধশতাধিক গাছ কর্তন করা হয়েছে বলে অভিযোগ স্থানীয়দের। 

স্থানীয়রা জানান, শুক্রবার বন্ধের দিন হওয়ায় এ সুযোগ কাজে লাগিয়ে স্কুল কর্তৃপক্ষ সকাল থেকে স্কুলের ভেতর ও বাহিরের অর্ধশতাধিক গাছ কর্তন করে। অবৈধভাবে গাছ কর্তনের বিষয়ে অভিভাবক সদস্যরা অনাস্থা প্রকাশ করলে তাদেরকে স্কুলের উন্নয়নের কথা জানান ম্যানেজিং কমিটির সভাপতি ও স্কুলের প্রধান শিক্ষক। স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি ইউনিয়ন আওয়ামী লীগের নেতা হওয়ায় অবৈধভাবে গাছগুলো কর্তন করে। এতে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। 

এ বিষয়ে এস সি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সুধীর চন্দ্র সর্মা জানান, জেলা পরিষদ সদস্য মারুফ হোসেন ও সদরের সুখানপুখুরি ইউনিয়নের চেয়ারম্যান আনিছুর রহমান গাছগুলো কর্তন করতে বলেছেন। আর স্কুলের প্রধান শিক্ষক রাম কিশোর বর্মন জানান যেহেতু দু’জন জনপ্রতিনিধি গাছ কর্তনের অনুমতি দিয়েছেন তাই কর্তন করা হয়েছে। এ টাকা দিয়ে স্কুলের উন্নয়ন করা হবে। 

বিডি প্রতিদিন/২৮ এপ্রিল ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর