১৬ আগস্ট, ২০১৭ ২১:৩০

ইউপি চেয়ারম্যানের সামনে বিধবা নারীর বিষপানে আত্মহত্যার চেষ্টা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

ইউপি চেয়ারম্যানের সামনে বিধবা নারীর বিষপানে আত্মহত্যার চেষ্টা

বরিশালের বাকেরগঞ্জের কলসকাঠী ইউনিয়ন পরিষদে জমি নিয়ে পুরনো বিরোধের শালিস করতে রাজি না হওয়ায় চেয়ারম্যানের সামনে বিষপান করে আত্মহত্যার চেষ্টা চালিয়েছে বিধবা এক নারী। আজ বিকেলে আত্মহত্যার চেষ্টাকারী ববিতা মুখার্জী নামে ওই নারী কলসকাঠী জমিদার বাড়ির রাধা গোবিন্দ জিউর মন্দির এলাকার প্রয়াত বাবুলাল মুখার্জীর স্ত্রী। 

গুরুতর অবস্থায় তাকে প্রথমে বাকেরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে এবং সেখানে অবস্থার অবনতি হলে তাকে শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। স্থানীয়রা জানানা, রাধা মাধব জিউর মন্দিরে ববিতার স্বামীর পূর্ব পুরুষরা জমি দান করে। সেই জমিতে গড়ে উঠেছে মন্দির। কিন্তু মন্দির কমিটি দানকৃত জমি ছাড়াও প্রয়াত বাবুলালের জমি মন্দিরের নামে দখলের চেষ্টা চালিয়ে আসছে। এ নিয়ে বিভিন্ন সময় শালিস বৈঠক হলেও সমাধান হয়নি। পরবর্তীতে ববিতা ও মন্দির কমিটি আদালতে পাল্টাপাল্টি মামলা দায়ের করেন। ওই মামলা বর্তমানে বিচারাধীন। ববিতার স্বামীর মারা যাওয়ার পর মন্দির কমিটি ওই জমি দখল করতে মরিয়া হয়ে উঠে। এসব ঘটনা জানাতে আজ ববিতা ইউনিয়ন পরিষদে যায়। কিন্তু ওই জমি নিয়ে আদালতে মামলা থাকায় চেয়ারম্যান আব্দুর রাজ্জাক তালুকদার এ বিষয়ে কোন সালিশ-বিচার করতে অপরাগতা প্রকাশ করেন। এমনকি বিষয়টি তিনি আদালত ও পুলিশকে অবহিত করার পরামর্শ দেন। 

এতে ক্ষুব্ধ হয়ে ইউনিয়ন পরিষদ সবার সামনে বিধবা ববিতা বিষপান করে। গুরুতর অবস্থায় প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং সেখান থেকে তাকে শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় বলে জানিয়েছেন কলসকাঠী ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক তালুকদার। 

মন্দির কমিটির সভাপতি দুলাল ঘোষ জানিয়েছেন, পূর্বের কমিটির সাথে জমি নিয়ে ববিতার মামলা রয়েছে। এ বিষয়ে তার নতুন করে কিছু করার নেই। 

বাকেরগঞ্জ থানার ওসি আজিুজর রহমান বলেন, কলসকাঠী ইউনিয়ন পরিষদে এক নারীর বিষ খাওয়ার খবর তিনি শুনেছেন। এ বিষয়ে খোঁজখবর নিয়ে যথাযথ ব্যবস্থা নেবেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর