শিরোনাম
১৬ আগস্ট, ২০১৭ ২১:৩৯

লাকসামে বিএনপির দু'গ্রুপের সংঘর্ষে আহত ১০

কুমিল্লা প্রতিনিধি:

লাকসামে বিএনপির দু'গ্রুপের সংঘর্ষে আহত ১০

কুমিল্লার লাকসামে বিএনপির কেন্দ্রীয় দুই নেতার অনুসারী দু’গ্রুপের বিরোধের জের ধরে দফায় দফায় সংঘর্ষে ১০ নেতা কর্মী আহত হয়েছে।
বুধবার লাকসাম দৌলতগঞ্জ বাজারে এ ঘটনা ঘটে। সংঘর্ষের পর থেকে দু-গ্রুপ মুখোমুখি অবস্থান নেওয়ায় দৌলতগঞ্জ বাজারের ব্যবসায়ীদের মধ্যে আতংক বিরাজ করছে। সংঘর্ষ চলাকালে উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশি টহল জোরদার করা হয়েছে। গুরুতর আহত দুই নেতাকে কুমিল্লায় প্রেরণ করা হয়েছে। এ রিপোট লিখা পর্যন্ত লাকসামে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।
সূত্র জানায়, দুপুরে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি কর্নেল এম. আনোয়ারুল আজিম গ্রুপের অনুসারী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ শাহ আলম ব্যক্তিগত কাজে দৌলতগঞ্জ বাজারে অবস্থানকালে কেন্দ্রীয় বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক এবং উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম (চৈতি কালাম) গ্রুপের অনুসারী আমান উল্লাহ তার উপর হামলা চালায়। এ সংবাদ ছড়িয়ে পড়লে কর্নেল আজিম অনুসারী নেতাকর্মীরা জড়ো হয়ে উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক নূর হোসেন চেয়ারম্যান ও উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি মাসুদ রানা বেলালের উপর হামলা করে। হামলায় গুরুতর আহত নূর হোসেন চেয়ারম্যান ও মাসুদ রানা বেলালকে প্রাথমিক চিকিৎসা দিয়ে গুরুতর অবস্থায় কুমিল্লা প্রেরণ করে। এসময় উভয় পক্ষের নেতাকর্মীরা দৌলতগঞ্জ বাজারের ব্যাংক রোড ও ধান বাজার মোড়ে অবস্থান নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে উপজেলা ছাত্রদলের সাবেক সহ- সভাপতি মেছবাহুল ইসলাম ফয়সালকে বেদম মারধর করা হয়। উভয় পক্ষের সংঘর্ষে ১০ জন নেতাকর্মী গুরুতর আহত হয়। আহতদেরকে উপজেলার বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ এড়াতে শহরে পুলিশি টহল জোরদার করা হয়েছে।
কর্নেল আজিম অনুসারী লাকসাম পৌর বিএনপির সাধারণ সম্পাদক এস.এম তাজুল ইসলাম খোকন বলেন, চৈতী কালাম গ্রুপের নেতাকর্মীদের অতর্কিত হামলায় উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহ আলম গুরুতর আহত হন।
চৈতি কালাম অনুসারী লাকসাম পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মিলনের বক্তব্য জানতে চাইলে তিনি বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।
লাকসাম থানার ওসি আবদুল্লাহ আল-মাহফুজ বলেন, সংঘর্ষ এড়াতে শহরে পুলিশের টহল জোরদার করা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে কাউকেই ছাড় দেয়া হবেনা।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর