১৬ আগস্ট, ২০১৭ ২২:৩৫

বঙ্গবন্ধুর খুনিদের সম্পদ বাজেয়াপ্ত করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

নাজমুল হুদা, সাভার

বঙ্গবন্ধুর খুনিদের সম্পদ বাজেয়াপ্ত করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের সম্পদ বাজেয়াপ্ত এবং তাদের শিগগিরই দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করা হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। 

বুধবার সন্ধ্যায় আশুলিয়ার পলাশবাড়ী এলাকায় হাজী জয়নুদ্দিন স্কুল অ্যান্ড কলেজে জাতীয় শোক দিবস উপলক্ষে সাভার উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এক দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে খুন করে ইতিহাস থেকে আওয়ামী লীগের নাম নিশ্চিহ্ন করার চেষ্টা করেছে খুনিরা। আজ ইতিহাস বিকৃতির ফলে হুলুস্থল পড়ে গেছে। আবার ষোড়শ সংশোধনী বাতিল করে বিকৃতি করা হয়েছে। তবে বঙ্গবন্ধুর খুনিদের শিগগিরই দেশে ফিরিয়ে আনা হবে। এজন্য পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। দেশের বাহিরে অবস্থান করা খুনিদের ইতিমধ্যে শনাক্ত করা হয়েছে। 

এছাড়াও খুনিদের স্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে এবং অস্থাবর সম্পত্তির খোঁজ করা হচ্ছে, তা দেশের প্রচলিত আইনের মাধ্যমে বাজেয়াপ্ত করা হবে। 

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশের ষড়যন্ত্রকারীরা ১৯ বার হত্যার চেষ্টা করেছে। তারা এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। 

পুলিশ বাহিনী সম্পর্কে মন্ত্রী বলেন, দু'একজন পুলিশ অপকর্ম করতে পারে, কিন্তু তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে। সরকারের কঠোর পদক্ষেপে জঙ্গিদের শক্ত হাতে দমন করা হয়েছে। জঙ্গিরা মুসলমান না এরা দেশ ও জাতির শত্রু।পৃথিবীর কোনো শক্তি বাংলাদেশের বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারবে না, বিশ্বের বুকে বাংলাদেশ এখন রোল মডেলে রুপান্তর হয়েছে।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলার সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান, সাবেক সংসদ সদস্য বেনজীর আহমেদ, সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হায়দার, ঢাকা জেলা যুবলীগের সভাপতি মিজানুর রহমান, ঢাকা জেলা পরিষদের সদস্য ইমতিয়াজ উদ্দিন আহমেদ, ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির সরকার, যুগ্ম আহ্বায়ক মঈনুলসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বিডি প্রতিদিন/১৬ আগস্ট ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর