১৭ আগস্ট, ২০১৭ ১৫:০১

আত্রাই নদীর পানি বিপদসীমার ৩৯ সে.মি. ওপরে, যানচলাচল সীমিত

নাটোর প্রতিনিধি

আত্রাই নদীর পানি বিপদসীমার ৩৯ সে.মি. ওপরে, যানচলাচল সীমিত

নাটোরের সিংড়ায় আত্রাই নদীর পানি বেড়ে বিপদসীমার ৩৯ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। চলনবিল অধ্যুষিত সিংড়া উপজেলার পাঁচটি ইউনিয়নের তিন শতাধিক বাড়ি-ঘরে পানি প্রবেশ করেছে। উজান থেকে নেমে আসা ঢলের পানি এখন সিংড়া পৌর এলাকার নিম্নাঞ্চলসহ চলনবিলের বিভিন্ন গ্রামে ঢুকছে।

পানি বৃদ্ধি অব্যাহত থাকায় বিলের মধ্যে দিয়ে যাওয়া আত্রাই নদী তীরবর্তী জনসাধারণের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ইতিমধ্যে সিংড়া পৌর এলাকাসহ শেরকোল, ডাহিয়া, কলম, তাজপুর ইউনিয়ন এলাকার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

পানিতে তলিয়ে যাওয়ায় বন্ধ করে দেয়া হয়েছে সিংড়া-বলিয়াবাড়ি স্থানীয় সড়কের যানচলাচল। জিও ব্যাগ দিয়ে অনেক স্থানে সড়ক রক্ষার চেষ্টা করছে সড়ক বিভাগ। আত্রাই নদীর বিভিন্ন পয়েন্টে প্রায় ২৬টি সুতিজাল পানি প্রবাহে বাধাগ্রস্থ করছে। সেগুলো অপসারণের জন্য অভিযান পরিচালনা করা হচ্ছে।

বন্যা ও দুর্যোগ মোকাবিলায় ও পানিপ্রবাহ স্বাভাবিক রাখতে নাটোরের সিংড়া উপজেলার আত্রাই নদীসহ সকল স্থান থেকে ৪৮ ঘণ্টার মধ্যে সকল অবৈধ সুতি জালসহ সকল বাধা অপসারণের নির্দেশ দিয়েছেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। নাটোর-বগুড়া মহাসড়ক, সিংড়া-আত্রাই আঞ্চলিক সড়কে ভারী যানবহন চলাচল সীমিত করা হয়েছে।

 
বিডি প্রতিদিন/১৭ আগস্ট, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর