১৭ আগস্ট, ২০১৭ ১৭:৫৩

নোয়াখালীতে জাতির জনকের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন অনুষ্ঠান

নোয়খালী প্রতিনিধি

নোয়াখালীতে জাতির জনকের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন অনুষ্ঠান

নোয়াখালী আবৃত্তি একাডেমির আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পনেরো আগষ্ট কালরাত্রির শহীদদের প্রতি কবিতা, গান ও কথামালায় শ্রদ্ধঞ্জলি নিবেদন অনুষ্ঠান করা হয়েছে। বুধবার রাতে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. মাহবুব আলম তালুকদার, নোয়াখালী আবৃত্তি একাডেমির প্রধান উপদেষ্টা পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ পিপিএম-সেবা, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মমিন বিএসসি। 

নোয়াখালী আবৃত্তি একাডেমির সভাপতি এমদাদ হোসেন কৈশোরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামস্ ইবনে আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম, নোয়াখালী আবৃত্তি একাডেমির উপদেষ্টা আবু নাছের মঞ্জু, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মো. ফয়েজ উল্লাহ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের লড়াই-সংগ্রাম, মানুষের প্রতি ভালোবাসা, ত্যাগ বাঙালী জাতিকে সাহস জুগিয়েছে, ঐকবদ্ধ করেছে। তার বলিষ্ঠ নেতৃত্ব পরাধীনতা শৃঙ্খল থেকে বাঙ্গালী জাতিকে স্বাধীনতা এনে দিয়েছে। তার সমগ্র জীবন থেকে শিক্ষা নেয়ার, অনুপ্রাণিত হওয়ার মতো অনেককিছুই আছে। বাঙ্গালীর হৃদয়ে তিনি চীরভাষ্কর হয়ে থাকবেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে বৃন্দআবৃত্তি ‘কিংবদন্তি’ ও ‘ডাকিছে তোমারে’ ছাড়াও এক আবৃত্তি করেন মনিরুজ্জামান মনির, শামীমা হাসনাত ঝুমুর, মো. ওমর ফারুক, হামিদা কবির শিপু, নাসরিন আক্তার, কৃতি ও আদিবা।

বঙ্গবন্ধুকে নিয়ে বেহালা ও বাঁশির সুরে টঙ্গের গান-গ্রাম বাংলার সুর দলের সংগীত পরিবেশনের পাশাপাশি একক গান পরিবেশন করেন অধ্যাপক রমানাথ সেন, কামাল উদ্দিন, সুখেন্দ বিকাশ ঝন্টু, মোজাম্মেল হক, শুক্লা সাহা।

 

বিডি প্রতিদিন / ১৭ আগস্ট, ২০১৭ / তাফসীর‌

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর