১৭ আগস্ট, ২০১৭ ২০:২৫

খালেদাকে কেক না কাটার আহ্বান জানানোয় বিএনপির সেই নেতার পদ স্থগিত

পিরোজপুর প্রতিনিধি:

খালেদাকে কেক না কাটার আহ্বান জানানোয় বিএনপির সেই নেতার পদ স্থগিত

খালেদা জিয়াকে কেক কেটে জন্মদিন পালন না করার আহ্বান জানানো পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা বিএনপির সেই নেতার পদ স্থগিত করে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তিনি হলেন উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম নিজামুল কবির মেরাজ। এছাড়া এক আওয়ামী লীগ নেতার ছবি দিয়ে গত ঈদে ব্যানার ফেস্টুন টানানোয় উপজেলা বিএনপির সহ-সভাপতি এবিএম ফারুক হাসানকেও নোটিশ দেয়া হয়েছে।
এদেরকে জেলা বিএনপির পক্ষ থেকে বৃহস্পতিবার এ নোটিশ দেয়া হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বিএনপির সাধারন সম্পাদক আলমগীর হোসেন। এর আগে বুধবার নিজামুল কবির মেরাজকে নোটিশ দেয় উপজেলা বিএনপি।

জানা যায়, গত মঙ্গলবার সকালে স্থানীয় উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ে শোক দিবসের আলোচনা সভায় নিজামুল কবির মেরাজ দলের চেয়ারপারসনের জন্মদিন পালন নিয়ে সমালোচনা করেন। তিনি (নিজামুল কবির) খালেদা জিয়ার জন্মদিন পালন নিয়ে বিতর্ক অবসানের জন্য সাংবাদিকদের মাধ্যমে দলের নীতিনির্ধারকদের দৃষ্টি আকর্ষণ করেন। এ সময় নিজামুল কবির বলেন, ‘খালেদা জিয়া যদি ভূমিকা নিয়ে আজকের দিনটি কেক কেটে উদযাপন না করে ঘরোয়া পরিবেশে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি  শ্রদ্ধা জানিয়ে দোয়া ও মিলাদ মাহফিলের মাধ্যমে পালন করত এবং সারা দেশের নেতা-কর্মীদের নির্দেশ দিত আমরা আর কেক কেটে জন্মদিন পালন করব না। তাহলে দেশের ৮০ ভাগ মানুষ তাঁকে সমর্থন দিত।’ নিজামুল কবিরের এ বক্তব্যে দলের নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এদিকে গত ঈদে উপজেলা বিএনপির সহ-সভাপতি এবিএম ফারুক হাসান জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মহারাজের ছবির সাথে তার ছবি দিয়ে শুভেচ্ছা ব্যানার ফেস্টুন টানায়। জেলা আওয়ামী লীগের এ সাংগঠনিক সম্পাদক জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন।

পিরোজপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন জানান, দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকান্ডের জন্য দুইজনের  দলীয় পদ স্থগিত ও কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা বিএনপি।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর