১৮ আগস্ট, ২০১৭ ১৬:৫৯

কাঠালবাড়ির ৪ ফেরি ঘাটের মধ্যে তিনটিতেই পানি

মাদারীপুর প্রতিনিধি:

কাঠালবাড়ির ৪ ফেরি ঘাটের মধ্যে তিনটিতেই পানি

ফাইল ছবি

পদ্মায় অস্বাভাবিক হারে পানি বৃদ্ধি অব্যাহত থাকায় সৃষ্ট তীব্র স্রোতে দেশের গুরুত্বপূর্ণ শিমুলিয়া-কাঠালবাড়ি রুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। পদ্মার পানি বৃদ্ধি পেয়ে কাঠালবাড়ি ঘাট এলাকায় বিপদসীমার ২৬ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানির তোড়ে মাদারীপুরের শিবচরের পদ্মা বেষ্টিত জনবিচ্ছিন্ন চরাঞ্চলের কাঠালবাড়ি ও চরজানাজাত, মাদবরচর ও বন্দরখোলা এবং সন্নাসীরচর ইউনিয়নে ব্যাপক নদী ভাঙ্গন দেখা দিয়েছে। এছাড়াও পানিবন্দী হয়ে পড়ছে কয়েক হাজার মানুষ।

জানা গেছে, কাঠালবাড়ির ৪টি ফেরি ঘাটের মধ্যে ৩টি ঘাটের কিছু অংশ পানিতে ডুবে গেছে। ঝুঁকি নিয়ে গাড়ি ফেরিতে ওঠা নামা করছে। ফলে যাত্রীরা আতঙ্ক নিয়ে এ রুটে চলাচল করছে। স্রোতের গতিবেগ বেড়ে যাওয়ায় প্রতিটি ফেরিসহ নৌযান পারাপারে আধা ঘণ্টা থেকে এক ঘণ্টার বেশি সময় লাগছে। ফলে যানবাহন শ্রমিকসহ এ রুটে চলাচলে যাত্রীরা পরেছে চরম দুর্ভোগে। 

এদিকে উভয় পাড়ে দেখা দিয়েছে দীর্ঘ যানজট। এভাবে পানি বৃদ্ধি অব্যাহত থাকলে যে কোন মুহূর্তে বন্ধ হয়ে যেতে পারে ফেরি চলাচল। বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ এ রুটে ফেরি চলাচল স্বাভাবিক রাখতে চেষ্টা করছে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিসির এই কর্মকর্তা।

বিআইডব্লিউটিসি কাঠালবাড়ি ঘাটের ম্যানেজার আব্দুস সালাম বলেন, ৪টি ঘাটের মধ্যে ৩টিতেই পানি রয়েছে। ফেরি চলাচল করলেও ব্যাহত হচ্ছে।
শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান আহম্মেদ বলেন, বর্তমানে পদ্মা নদীতে পানি বিপদসীমার ২৬ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বন্যার্তদের জন্য ত্রাণ সহায়তার কাজ চলছে।


বিডি প্রতিদিন/১৮ আগস্ট ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর