১৯ আগস্ট, ২০১৭ ০০:৪১

টাঙ্গাইলে ছাত্রলীগ নেতা গ্রেফতার, থানা ঘেরাও

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইলে ছাত্রলীগ নেতা গ্রেফতার, থানা ঘেরাও

টাঙ্গাইল জেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক তানভীরুল ইসলাম হিমেলকে (২৫) শুক্রবার রাতে গ্রেফতার করেছে পুলিশ। প্রতিবাদে টাঙ্গাইল মডেল থানা ঘেরাও করে থানার সামনে তার অনুসারি ছাত্রলীগ কর্মীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে।

টাঙ্গাইলের পুলিশ সুপার মোঃ মাহবুব আলম জানান, হিমেলকে গ্রেফতার করা হয়েছে। তবে কোন মামলায় গ্রেফতার করা হয়েছে সে সম্পর্কে স্পষ্ট করে কিছু বলেননি।
জেলা ছাত্রলীগের আহবায়ক মোস্তাফিজুর রহমান জানান, রাত নয়টার দিকে হিমেল টাঙ্গাইল সদর থানায় একটি কাজে আসার পর পুলিশ তাকে আটক করে।
খবর পেয়ে হিমেলের অনুসারি ছাত্রলীগ কর্মী এবং তার নিজ এলাকা শহরের থানাপাড়ার তিন শতাধিক নেতাকর্মী টাঙ্গাইল মডেল থানার সামনে অবরোধ করে। তারা শহরের থানার সামনের মেইন রোড অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন শুরু করে। এতে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। হিমেলকে আটকের খবর পেয়ে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি ও শাজাহান আনসারি, পরিবেশ বিষয়ক সম্পাদক সৈয়দ মাহমুদ তারেক, জেলা যুবলীগের সহ-সভাপতি খান আহমেদ শুভ, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাতিনুল ইসলাম খান থানায় যান। তারা হিমেলের ব্যাপারে পুলিশের সঙ্গে আলোচনায় বসেন।
এক পর্যায়ে রাত ১০টার দিকে পুলিশ থানার সামনে মেইন রোড অবরোধ করে বিক্ষোভকারীদের হটানোর প্রস্তুতি নেয়। এসময় থানায় অবস্থানরত আওয়ামী লীগ নেতারা এসে নেতাকর্মীদের সেখান থেকে সরিয়ে নিয়ে যায়। পরে ছাত্রলীগের হিমেলের অনুসারি নেতাকর্মীরা নিরালার মোড়ে এসে বিক্ষোভ শুরু করলে পুলিশ লাঠি চার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এসময় শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়।
টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক ভুইয়া হিমেলকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ১১ আগস্ট শহরের থানাপাড়া এলাকায় একজন ছাত্রলীগ কর্মীকে কোপানোর মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর