১৯ আগস্ট, ২০১৭ ১৩:১০

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে নিম্নাঞ্চল প্লাবিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে নিম্নাঞ্চল প্লাবিত

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে মহানন্দা ও পূনর্ভবা নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় ৮টি ইউনিয়নের মধ্যে ৭ টি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। বন্যা কবলিত ইউনিয়নগুলো হচ্ছে রহনপুর, আলিনগর, বাঙ্গাবাড়ী, বোয়ালিয়া, গোমস্তাপুর, চৌডালা ও রাধানগর।

এছাড়া ২টি নদীর পানি বৃদ্ধি পাওয়ায় তীরবর্তী নিম্নাঞ্চল ও নদী সংলগ্ন বিভিন্ন খাল-বিলে পানি প্রবেশ করে।এতে প্রায় ১হাজার হেক্টর রোপা আমন ও আউশ ধান ও ৫৩ হেক্টর জমির অন্যান্য ফসল জলমগ্ন হয়ে পড়েছে।

বন্যা মোকাবেলার প্রস্তুতি সম্পর্কে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মওদুদ আলম খাঁ জানান, উপজেলা প্রশাসন বন্যা পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত রয়েছে। এখনও কোন ইউনিয়ন থেকে বন্যায় ক্ষয়-ক্ষতির কোন প্রতিবেদন পাওয়া যায়নি।

এদিকে, বন্যা নিয়ন্ত্রন বাধে ফাটল ধরে আলিনগর ইউনিয়নের নাদেরাবাদের কিছু অংশ প্লাবিত হয়েছে। পাশ্ববর্তী বাঙ্গাবাড়ী ইউনিয়নের একই অবস্থা। সন্তোষপুর-শ্যামপুর সড়কে পানি ওঠায় সড়ক যোগাযোগ ব্যাহত হচ্ছে। এছাড়া নয়াদিয়াড়ী-চাঁদপুর সড়কে একটি বক্স কালভার্টের সংযোগ সড়ক ভেঙ্গে গিয়ে শতশত বিঘা জমির ফসল তলিয়ে গেছে। বোয়ালিয়া   ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় ক্ষতিগ্রস্তরা রহনপুর-ভোলাহাট সড়কের আলমপুরে আশ্রয় নিয়েছেন। রহনপুর ইউনিয়নের কাজিগ্রাম-কলকলিয়া সড়ক পানিতে ডুবে গেছে। রাধানগর ইউনিয়নের চাঁড়ালডাঙ্গা-বেগপুর সড়কে পানি উঠেছে এবং রহনপুর পৌরএলাকার এবি সরকারী উচ্চ বিদ্যালয়ের নিচপাড়া ও কেডিসি পাড়া পানিতে জলমগ্ন হয়েছে। 

বিডি-প্রতিদিন/১৯ আগস্ট, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর