১৯ আগস্ট, ২০১৭ ১৪:৪৫

শেরপুরে অটোরিক্সা শ্রমিক লীগের নামে চাঁদাবাজি, প্রতিকার না হলে ধর্মঘট

শেরপুর প্রতিনিধি

শেরপুরে অটোরিক্সা শ্রমিক লীগের নামে চাঁদাবাজি, প্রতিকার না হলে  ধর্মঘট

শেরপুর জেলার প্রায় ৪ হাজার সিএনজি চালিত অটোরিক্সা ও অটো  টেম্পু থেকে অটোরিক্সা শ্রমিক লীগের নামে  গাড়িপ্রতি  দৈনিক ১০ টাকা করে একদল লোক চাঁদাবাজি করছে বলে অভিযোগ করেছেন চালক শ্রমিক নেতারা।

শনিবার দুপুরে শহরের বাসষ্ট্রেন্ড এলাকায় শেরপুর জেলা সিএনজি চালিত অটো রিক্সা/টেম্পু চালক ইউনিয়ন  অফিসে  সাংবাদিক সস্মেলন ডেকে এ অভিযোগ করেছেন সংগঠনের সভাপতি ওয়াজ কুরুনি ও সাধারন সম্পাদক আলাল উদ্দিন। চাঁদা নেওয়া বন্ধ না হলে ২৩ তারিখের ধর্মঘটে সমর্থন দিবেন বলে জানিয়েছেন জেলা সড়ক পরিবহনের শ্রমিক ইউনিয়নের সভাপতি আঃ হান্নান ,সাধারন সম্পাদক হারুণ অর রশিদসহ ১৭টি শ্রমিক সংগঠনের নেতারা। 

অভিযোগে নেতারা জানান,  জেলার  ৪ হাজার গাড়ী প্রতিদিন শহরের নবী নগর এলাকায়  অবস্থিত একমাত্র  সিএনজি পাম্প তাজ ফিলিং ষ্টেশনে গ্যাস নিতে যায়।এসময় ওই রোডে কতিপয় লোক  গাড়ী থামিয়ে  চালকদের কাছ  থেকে জোড়  পূর্বক টাকা আদায় করে। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ চাওয়া হলেও চাঁদা নেওয়া বন্ধ হচ্ছে না। চাঁদা নেওয়া বন্ধ না হলে আগামি ২৩ আগষ্ট  থেকে ধর্মঘট ডাকা হবে বলে হুশিয়ারি দেন।

এ ব্যাপারে জেলা শ্রমিক লীগের সভাপতি এড.ইমাম হোসেন ঠান্ডু ও সাধারন সম্পাদক আমিনুর রহমান মুকুল  জানিয়েছেন, অটো রিক্সা শ্রমিক লীগ শ্রম মন্ত্রনালয়ের তালিকাভূক্ত ও শ্রমিক লীগের অন্তভূক্ত সংগঠন।এই সংগঠন যা করছে তা সরকারি নিময় মেনেই করছে।তবে চাদাঁবাজি করছে কিনা আমার জানা নাই বলে জানিয়েছেন শ্রমিক লীগের সভাপতি ঠান্ডু।

 

বিডি প্রতিদিন / ১৯ আগস্ট, ২০১৭ / তাফসীর‌

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর