১৯ আগস্ট, ২০১৭ ১৭:২৬

বরিশালে নিখোঁজের ২ দিন পর স্কুল কমিটির সভাপতির লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে নিখোঁজের ২ দিন পর  স্কুল কমিটির সভাপতির লাশ উদ্ধার

বরিশালের উজিরপুর উপজেলার সাতলা এলাকা থেকে নিখোঁজের দুই দিন পর পাশ্ববর্তী নাজিরপুর উপজেলার পদ্মডুবি গ্রামের ডাকুয়ার খাল থেকে ধীরেন রায় নামে (৭) এক ব্যক্তির হাত-পা বাঁধা লাশ উদ্ধার করেছে পুলিশ। ধীরেন রায়কে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবী তার পরিবারের। পুলিশও নিশ্চিত তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। 

গত ১৭ আগস্ট রাতে নিখোঁজের দুইদিন পর শনিবার সকালে পুলিশ তার ভাসমান লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করে। নিহত ধীরেন উজিরপুর উপজেলার সাতলার শিবপুর নবীন মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ছিলেন। ওই স্কুলের প্রধান শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে চলমান বিরোধের জের ধরে তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় সূত্র জানায়, সাতলা শিবপুর নবীন মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে ম্যানেজিং কমিটির সভাপতি ধীরেন রায়ের সাথে স্থানীয় একটি গ্রুপ এবং শিক্ষকদের একাংশের বিরোধ চলে আসছিলো। গত ৭ জুলাই কাশীকান্ত রায় নামে একজনকে ওই স্কুলের প্রধান শিক্ষক নিয়োগ দেয়া হয়। এ নিয়ে ম্যানেজিং কমিটির সভাপতি ধীরেন রায়ের সাথে নিয়োগ বঞ্চিত সহকারী শিক্ষক সুনিল মাষ্টার, স্থানীয় সাবেক ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান সুভাষ রায় এবং সাতলা ইউনিয়ন যুবলীগ নেতা ইকবাল বালীর বিরোধ চলে আসছিলো। 

গত ১৭ আগস্ট রাতে সাতলা গ্রামের বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন ধীরেন রায়। এ ঘটনায় ১৮ আগস্ট দুপুরে নিখোঁজ ধীরেনের ছেলে দিলিপ রায় বাদী হয়ে উজিরপুর থানায় অজ্ঞাতনামাদের বিরুদ্ধে একটি অপহরন মামলা দায়ের করলেও থানার রেজিস্ট্রারে মামলা রুজু হয় গতকাল ১৯ আগস্ট সকালে। 

ইতিমধ্যে শনিবার সকালে পার্শ্ববর্তী নাজিরপুর উপজেলার পদ্মডুবি গ্রামের ডাকুয়ার খালে একটি লাশ ভেসে ওঠার খবর পায় পুলিশ। পরে নিখোঁজ ধীরেনের স্বজনরা ঘটনাস্থলে গিয়ে তার লাশ শনাক্ত করে। পুলিশ তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরন করে। 

ঘটনাস্থল পরিদর্শনকারী উজিরপুর মডেল থানার এসআই হাবিবুর রহমান জানান, ৮টি ইট বস্তায় ভরে নিহতের দুই পায়ে বেঁধে খালে ডুবিয়ে দেয়া হয়েছে। এছাড়াও লাশের শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। 

উজিরপুর থানার ওসি গোলাম ছরোয়ার জানান, প্রাথমিক আলামত দেখে স্পস্ট বোঝা যাচ্ছে ধীরেন রায়কে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এ ঘটনায় থানায় দায়ের হওয়া অপহরন মামলাটি হত্যা মামলায় রূপান্তর করা হবে। মামলায় অভিযুক্তদের গ্রেফতার করতে পুলিশ কাজ করছে বলেও ওসি জানান।

 

বিডি প্রতিদিন / ১৯ আগস্ট, ২০১৭ / তাফসীর‌

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর