১৯ আগস্ট, ২০১৭ ১৭:৪১

নীলফামারীতে বন্যায় ১০৬টি প্রাথমিক বিদ্যালয় ক্ষতিগ্রস্ত

নীলফামারী প্রতিনিধি:

নীলফামারীতে বন্যায় ১০৬টি প্রাথমিক বিদ্যালয় ক্ষতিগ্রস্ত

সাম্প্রতিক বন্যায় নীলফামারী জেলায় ১০৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ক্ষতিগ্রস্ত হয়েছে। এইসব প্রতিষ্ঠানের টাকার অংকে ৫০ লাখ ৬০ হাজার টাকার ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্ত বিদ্যালয়গুলোতে শ্রেণিকক্ষের মেঝে, দেয়াল, টেবিল-চেয়ার, বেঞ্চ, টয়লেট, নলকূপ, মাঠ, পানির ট্যাঙ্কি, দরজা-জানালা, টিনের চালা এবং বিদ্যালয় সংযোগ সড়ক নষ্ট হয়েছে। 

ক্ষতিগ্রস্ত তালিকায় রয়েছে- কিশোরগঞ্জ উপজেলায় ৮টি, জলঢাকা উপজেলায় ৪৫টি, ডিমলা উপজেলায় ১১টি, ডোমার উপজেলায় ২টি, নীলফামারী সদরে ২০টি এবং সৈয়দপুর উপজেলায় ২১টি বিদ্যালয়। এছাড়া বড় ধরণের ক্ষয়ক্ষতি এবং ভবন ডুবে থাকায় ৭টি বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। 

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দিলিপ কুমার বণিক জানান, কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া দোলাপাড়া, পুশনা শহীদ শরিফুল ইসলাম, মাগুড়া শাহপাড়া, মাগুড়া মুন্সিপাড়া, জলঢাকা উপজেলার হলদিবাড়ি এবং ডিমলা উপজেলার ছোটখাতা ও পূর্ব ছাতুনামা আমিনপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। ক্ষয়ক্ষতির চিত্র সংশ্লিষ্ট দফতরে প্রেরণ করা হয়েছে বলে জানান শিক্ষা কর্মকর্তা দিলিপ কুমার বণিক। জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্র জানায়, বন্যায় ৪১টি বিদ্যালয় আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহৃত হচ্ছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর