১৯ আগস্ট, ২০১৭ ১৯:৫৫

সিরাজগঞ্জে বানভাসী মানুষের মাঝে খিচুরি বিতরণ

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে বানভাসী মানুষের মাঝে খিচুরি বিতরণ

সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবিদুল ইসলামের উদ্যোগে ইউনিয়নের দুই হাজার বানভাসী মানুষের মধ্যে খিচুরি বিতরণ করা হয়েছে। 

শনিবার সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত মুন্না নিজ হাতে মুলীবাড়ী-শিল্পপার্ক ও পুনর্বাসন এলাকার পানিবন্দী ও বাঁধে আশ্রয় নেয়া মানুষের মধ্যে এ খিচুরি বিতরণ করেন। 

একই সময়ে চাল ও ডাল ও শুকনো খাবার বিতরণ করা হয়। এসময় উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, ইউপি চেয়ারম্যান নবিদুল ইসলাম, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি রাজা সেখ। 

অন্যদিকে, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বন্যার্ত মানুষের মধ্যে নিরাপদ বিশুদ্ধ খাবার পানি বিতরণ করেন এবং জনস্বাস্থ্য প্রকৌশলীর কর্মকর্তার বিশুদ্ধ খাবার পানি সরবরাহ অব্যাহত রাখার নির্দেশ দেন। 

সিরাজগঞ্জ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর বন্যাকবলিত ৩৪ ইউনিয়নে ২০০টি০ল্যাট্টিন,৭৩ হাজার ৮৬০টি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ভ্রাম্যমাণ ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট’র মাধ্যমে  ৩০ হাজার লিটার বিশুদ্ধ পানি এবং ৬১০টি জেরিকেন পানি বন্যার্তদের মধ্যে বিতরণ করা হয়েছে। 

এছাড়াও ট্টন জনস্বাস্থ্য কৌশলী জামানুর রহমান পর্যন্ত এক হাজার ২৪০টি নলকূপ উঁচুকরণ ও ৫৪১টি নলকূপ মেরামত করে দেয়া হয়েছে। পানি নেমে না যাওয়া পর্যন্ত পর্যন্ত বিশুদ্ধ খাবার পানি ও স্যানিটেশন সুবিধা নিশ্চিত করা হবে বলে তিনি জানিয়েছেন। 

বিডি প্রতিদিন / ১৯ আগস্ট, ২০১৭ / তাফসীর‌

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর