২০ আগস্ট, ২০১৭ ০২:৪৬

মিয়ানমারে মারা যাওয়া বাংলাদেশি কর্মকর্তার লাশ পরিবারের কাছে হস্তান্তর

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার):

মিয়ানমারে মারা যাওয়া বাংলাদেশি কর্মকর্তার লাশ পরিবারের কাছে হস্তান্তর

মিয়ানমারের আকিয়াবে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসে নিয়োজিত কর্মকর্তা  মো: হোসাইনের (৪৫) মৃতদেহ টেকনাফ সীমান্ত দিয়ে ফেরত আনা হয়েছে। 

শনিবার রাত ১০ টার দিকে টেকনাফের ট্রানজিট জেটি দিয়ে ফেরত আনা হয়। এর আগে রাত ৮ টার দিকে বিজিবি ২ ব্যাটলিয়ানের সদর বিওপির সুবেদার মো: ইব্রাহিমের নেতৃত্বে একটি প্রতিনিধি টিম মিয়ানমারের মংডু শহরে গেলে তার লাশ হস্তান্তর করে মিয়ানমার কর্তৃপক্ষ। 

এ সময় নাফনদের টেকনাফ অংশের বাংলাদেশ-মিয়ানমার ট্রানজিট জেটিতে গোপনীয়তার মধ্যে তারঁ মৃতদেহ এ্যাম্বুলেন্সে উঠিয়ে কক্সবাজারের উদ্যেশ্যে পাঠানোর ব্যবস্থা করেন বিজিবি ২ ব্যাটলিয়ানের সিও এসএম আরিফুল ইসলাম। পরে লাশ তার গ্রামের বাড়ী মুন্সীগঞ্জে নিয়ে জানাযা শেষে দাফনের ব্যবস্থা করা হবে একটি সূত্র নিশ্চিত করেছে।  


জানা গেছে, মো. হোসাইন শনিবার ভোর ৪ টার সময় মারা যান। তিনি হার্ট অ্যার্টকে মারা গেছেন বলে জানা গেলেও  সে বিষয়ে নিশ্চিত করে কেউ কিছু বলতে পারেননি।

বিজিবি ২ ব্যটলিয়ানের উপ অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার জানান, মৃতদেহটি টেকনাফ সীমান্ত দিয়ে ফেরত এনে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। 

অপরদিকে, পুলিশের বিশেষ গোয়েন্দা শাখার তথ্য মতে, মো: হোসাইন মিয়ানমারের আকিয়াব শহরের বাংলাদেশ দূতাবাসের সাব অফিসে কর্মরত ছিলেন। এক সন্তানের জনক উক্ত কর্মকর্তা প্রায় দেড় বছর ধরে সেখানে কর্মরর্ত ছিলেন। তার স্ত্রী সন্তানরা রাতে টেকনাফ থেকে মৃতদেহটি নিয়ে গ্রামের বাড়ির উদ্দেশে রওয়ানা করেন।

বিডি প্রতিদিন/ ২০ আগস্ট, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর