২০ আগস্ট, ২০১৭ ১২:৪৬

ঢাকা-বরিশাল-কুয়াকাটা মহাসড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

ঢাকা-বরিশাল-কুয়াকাটা মহাসড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন

ঢাকা-বরিশাল-কুয়াকাটা মহাসড়ক জরুরিভাবে সংস্কারের দাবিতে মানববন্ধন করেছে জেলা বাস মালিক গ্রুপ এবং সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন। বাস মালিক ও শ্রমিক ইউনিয়নের পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী রবিবার সকাল ১০টায় নগরীর নথুল্লাবাদ কেন্দ্রিয় বাস টার্মিনালে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

জেলা বাস মালিক গ্রুপের সভাপতি মো. আফতাব হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বাস-ট্রাক মালিক ও শ্রমিক নেতৃবৃন্দসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।  

নেতৃবৃন্দ জানিয়েছেন, বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুরের জয়শ্রী থেকে ভূরঘাটা পর্যন্ত ২৮ কিলোমিটার মহাসড়ক খানা-খন্দে ভরা। বড় বড় গর্ত হয়ে যাওয়ায় এই মহাসড়কে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ভাঙাচোরা মহাসড়কে চলতে গিয়ে প্রতিদিন দুর্ঘটনাকবলিত হচ্ছে একাধিক যানবাহন। এতে মানুষ হতাহতও হচ্ছে প্রতিনিয়ত। মহাসড়ক সংস্কারের জন্য সওজ কর্তৃপক্ষকে বার বার তাগাদা দেয়া হলেও তারা কোন কর্নপাত করছেনা। এ অবস্থায় বাধ্য হয়ে তারা রাস্তায় আন্দোলনে নেমেছেন। 

পূর্ব ঘোষিনা অনুযায়ী আজকের মানববন্ধন ছাড়াও ঈগের আগে জরুরিভাবে মহাসড়ক সংস্কারের দাবিতে আগামী ২৪ আগষ্ট সকাল ১১টায় প্রতীকি মহাসড়ক অবরোধ এবং ২৭ আগষ্ট সড়ক ভবন ঘেরাও কর্মসূচির ঘোষণা দেন বাস মালিক-শ্রমিক নেতারা। এতেও মহাসড়ক সংস্কার না হলে ঈদের ৭দিন পর অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের হুশিয়ারী দেন তারা। 

মানববন্ধন চলাকালে যে কোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নথুল্লাবাদ কেন্দ্রিয় বাস টার্মিনালে মোতায়েন ছিলো অতিরিক্ত পুলিশ। 


বিডি প্রতিদিন/২০ আগস্ট ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর