২০ আগস্ট, ২০১৭ ১৫:১১

শিক্ষকের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

শিক্ষকের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

ঘড়ির কাটায় সময় তখন সোয়া ১০টা। হঠাৎ স্কুল থেকে বেরিয়ে সড়কে নেমে এলো রাজশাহীর মোহনপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। হাতে কাগজের ফেস্টুন নিয়ে রাজশাহী-নওগাঁ মহাসড়কের ওপর বসে সড়ক অবরোধ করলো তারা। তাদের ফেস্টুনে লেখা- ‘আমাদের দাবি মানতে হবে, শিক্ষক নিয়োগ দিতে হবে’।
স্কুলটির নবম শ্রেণির ছাত্রী রাজিয়া সুলতানা জানাল, তাদের স্কুল সরকারি হলেও শিক্ষকের পদ মাত্র ৬ জন। এর মধ্যে দীর্ঘদিন ধরেই একজন শিক্ষকের পদ শূন্য। গত বৃহস্পতিবার পর্যন্ত স্কুলে ছিলেন পাঁচজন শিক্ষক। কিন্তু সেদিন একজন শিক্ষক বদলি হয়ে অন্যত্র চলে গেছেন। এখন শিক্ষকের অভাবে তাদের ক্লাস বন্ধ হতে চলেছে।
স্কুলের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী নাবিয়া আক্তার বলল, এখন তাদের স্কুলে ইংরেজি ও গণিতের কোনো শিক্ষক নেই। ক্লাস বন্ধ হয়ে পড়ায় তারা রাস্তায় নামতে বাধ্য হয়েছে।
শিক্ষার্থীদের এ অবরোধে মুহুর্তের মধ্যেই মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হলো। স্কুলের শিক্ষকরা শিক্ষার্থীদের বুঝিয়ে অবরোধ তুলে নিতে চেষ্টা করলেন। কিন্তু তারা ব্যর্থ হলেন। খবর পেয়ে ছুঁটে গেলেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শুক্লা সরকার। তিনি শিক্ষার্থীদের দাবি পূরণের আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।
মোহনপুর সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল আজিজ বলেন, স্কুলে মোট শিক্ষার্থী ৩০৯ জন। কিন্তু এখন শিক্ষক মাত্র ৪ জন। শিক্ষকের অভাবে সব শ্রেণির সব বিষয়ের ক্লাস করানো সম্ভব হচ্ছে না। এ কারণে রবিবার সকালে শিক্ষার্থীরা শিক্ষকদের কিছু না জানিয়েই সড়ক অবরোধ করে।
ইউএনও শুক্লা সরকার জানান, শিক্ষার্থীরা প্রায় আধাঘণ্টা সড়ক অবরোধ করে রেখেছিল। শিক্ষকের দাবি পূরণের আশ্বাস দিলে তারা অবরোধ প্রত্যাহার করেছে। তিনি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন। তিনি আশা করছেন, খুব শিগগিরই সমস্যার সমাধান হবে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর