২০ আগস্ট, ২০১৭ ১৭:২৯
আত্রাই নদীতে বিপদসীমার ৮৩ সে.মি. ওপরে দিয়ে পানি প্রবাহিত

নাটোরে নতুন করে ১৫ গ্রাম প্লাবিত

নাটোর প্রতিনিধি

নাটোরে নতুন করে ১৫ গ্রাম প্লাবিত

ফাইল ছবি

নাটোরের সিংড়ায় আত্রাই নদীতে বিপদসীমার ৮৩ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হওয়ায় সিংড়া-আত্রাই বাঁধ ভেঙে সড়কের ওপর দিয়ে উপচে পড়ছে পানি। এতে উপজেলার তাজপুর ইউনিয়নের ১০টি ও শেরকোল ইউনিয়নের ৫টি গ্রামসহ মোট ১৫টি গ্রাম নতুন করে প্লাবিত হয়েছে। গত শনিবার রাত ৮টা থেকে এই বাঁধ সড়ক দিয়ে পানি উপচে পড়া শুরু হয়েছে। স্থানীয়রা বাঁধটিকে ভাঙনের কবল থেকে রক্ষায় বালির বস্তা ও ত্রিপল দিয়ে রক্ষার চেষ্টা চালাচ্ছেন।

নতুন করে প্লাবিত এলাকাগুলো হচ্ছে তাজপুর ইউনিয়নের তেমুক নওগাঁ, চরতাজপুর, তাজপুর, ভাদুরিপাড়া, হিয়াতপুর, হরিপুর, শহরবাড়ি, মাহমুদপুর, চরপাড়াসহ ১০ টি গ্রাম এবং শেরকোল ইউনিয়নের জোড়মলিকা, মবকুড়ি, খরমকুড়ি, শাহবাদপুর ও ভাগনগরকান্দি।

তাজপুর ইউনিয়নের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন ও শেরকোল ইউনিয়নের চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল জানান, বন্যায় সিংড়া উপজেলার নদীর তীরবর্তী গ্রামগুলো প্লাবিত হলেও এই দুই ইউনিয়নের গ্রামগুলো অনেকটা নিরাপদেই ছিল।

কিন্ত শনিবার সন্ধ্যার পর থেকে সড়কটি ডুবে গিয়ে পানি উপচে পড়ায় নতুনভাবে এই ১৫টি গ্রাম প্লাবিত হয়েছে। ফলে এ সমস্ত গ্রামের মানুষ আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন। তবে তাদের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেয়াসহ ওই বাঁধ রক্ষায় বালির বস্তা ও ত্রিপল দেওয়া হয়েছে।

নাটোর পানি উন্নয়ন বোডের্র নির্বাহী প্রকৌশলী সুধাংশু কুমার সরকার জানান, শনিবার রাতের পর থেকে আত্রাই নদীতে হঠাৎ করেই পানি বেড়ে যায়। উজান থেকে পানি নেমে আসার কারণে এখানে পানি বৃদ্ধি পাচ্ছে।

তিনি বলেন, যমুনা নদীতে পানি অনেক নিচে নেমে গেছে। আশা করা যাচ্ছে দুই একদিনের মধ্যে এই এলাকাতেও পানি কমার সম্ভাবনা রয়েছে। আপাতত পরিস্থিতি বিপদজনক বলেই মনে হচ্ছে। রবিবার সকাল থেকে বিপদসীমার ৮৩ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

বিডি-প্রতিদিন/২০ আগস্ট, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর