২১ আগস্ট, ২০১৭ ১৫:২২

ফরিদপুরের বানভাসিদের মাঝে সহায়তা প্রদান

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের বানভাসিদের মাঝে সহায়তা প্রদান

ফরিদপুরে কমতে শুরু করেছে পদ্মার পানি। গত ২৪ ঘণ্টায় পদ্মার পানি গোয়ালন্দ পয়েন্টে ৮ সেন্টিমিটার কমে এখন বিপৎসীমার ৮৮ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
 
ফরিদপুর জেলার তিনটি উপজেলার ১৪টি ইউনিয়নের দেড় শতাধিক গ্রামের লক্ষাধিক মানুষ পানিবন্দী অবস্থায় রয়েছে। এর মধ্যে ফরিদপুর সদর, চরভদ্রাসন ও সদরপুর উপজেলা রয়েছে। 

এই সকল বানভাসি মানুষের জন্য সরকারি সহায়তার পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি উদ্যোগে খাদ্য সামগ্রী নিয়ে মানুষের পাশে এসে দাঁড়িয়েছে।

সোমবার দুপুরে ফরিদপুর ওয়েস্টার্ন মেডিকেল ইনস্টিটিউট এন্ড ম্যাটসের শিক্ষক ও শিক্ষার্থীরা খাদ্য সামগ্রী নিয়ে ফরিদপুর সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের গোলডাঙ্গী এলাকায় বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির পরিচালক মাহমুদুল হাসান, উজ্জল গোলদার, লিপি মন্ডল, শিরিন জাহান প্রমুখ।

এছাড়া প্রতিদিনই জেলার বন্যাদুর্গেতদের মাঝে সরকারি সহায়তা নিয়ে বিভিন্ন ইউনিয়নে ছুটে যাচ্ছেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রভাংশু সোম মহান।

ফরিদপুর জেলার ত্রাণ কর্মকর্তা সাইদুর রহমান জানান, জেলার পানিবন্দী ও নদী ভাঙন কবলিত মানুষের জন্য ১৮০ মেট্রিক টন চাল ও ৫ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। 

বিডি প্রতিদিন/২১ আগস্ট ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর