২২ আগস্ট, ২০১৭ ১৯:০৩

নদীতে অবৈধভাবে মাছ ধরার দায়ে ইউপি চেয়ারম্যান আটক

নাটোর প্রতিনিধি:

নদীতে অবৈধভাবে মাছ ধরার দায়ে ইউপি চেয়ারম্যান আটক

নাটোরের সিংড়া উপজেলার আত্রাই নদীতে অবৈধ ভাবে মাছ শিকার করা ও পানি প্রবাহে বাধাদানের অভিযোগে কলম ইউনিয়নের চেয়ারম্যান মঈনুল হাসান চুন্নুকে (৫০) আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ ( ডিবি)। আজ তাকে নিজ বাড়ি থেকে আটক করা হয়। আটক মঈনুল হাসান চন্নু উপজেলার কালিনগর  গ্রামের মৃত লাল প্রামানিকের ছেলে।

নাটোর জেলা গোয়েন্দা ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি ডিবি ) মো. আব্দুল হাই এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, আটক কলম ইউনিয়নের চেয়ারম্যান মঈনুল হাসান চন্নু বন্যার শুরু থেকেই তার নিজ এলাকা কালিনগরে অবৈধভাবে সোঁতি জাল দিয়ে মাছ শিকার করে আসছিলেন।সিংড়া এলাকায় গত কয়েকদিন ধরে  অব্যাহত ভাবে পানি বৃদ্ধি পাওয়ায় আত্রাই নদীতে বিপদসীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। আর এসব সোঁতি জাল ব্যবহারের কারনে স্বাভাবিক পানি প্রবাহ বাধা সৃষ্টি হচ্ছিল।

বিষয়টি বিবেচনা করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার এসব সোঁতি জাল অপসারণের নির্দেশ দেন। ওই নির্দেশনা মোতাবেক পুলিশ ইতোমধ্যে বেশ কয়েকটি সোঁতি জাল অপসারণ করেছেন। কিন্তু কলম ইউপি চেয়ারম্যানের মালিকানাধীন সোঁতি জালটি অপসারণ করতে দেননি তিনি। এছাড়া পুলিশকে অপসারণেও বাধা প্রদান করেন ইউপি চেয়ারম্যান।

এসব  নানা অভিযোগ ও স্থানীয়দের দেয়া অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে। এব্যাপারে সিংড়া থানায় তার বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর