২২ আগস্ট, ২০১৭ ১৯:১২

নাটোরে বন্যা পরিস্থিতির আরও অবনতি

নাটোর প্রতিনিধি

নাটোরে বন্যা পরিস্থিতির আরও অবনতি

নাটোরের সিংড়ায় আত্রাই নদীর পানি বেড়ে বিপদসীমার ৯৭ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে সিংড়া ও নলডাঙ্গা উপজেলার সার্বিক বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে।শেষ খবর পাওয়া পর্যন্ত এই দুইটি উপজেলার ১২৩টি গ্রাম প্লাবিত হয়েছে। 

মঙ্গলবার দুপুরে সিংড়া শহর রক্ষা বাঁধ ভেঙে কমপক্ষে ৫শ’ বাড়ি নতুন করে প্লাবিত হয়। অব্যাহত পানি বৃদ্ধির কারণে আশ্রয়কেন্দ্রের দিকে ছুটছেন মানুষ।

ঝুঁকিপূর্ণ অবস্থার সৃষ্টি হয়েছে সিংড়া ৩৩/১১ কেভি বিদ্যুৎ উপকেন্দ্রটি। পানি ঢুকে পড়ায় যেকোন সময় বন্ধ হয়ে যেতে পারে এখানকার বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা। অবশ্য বালির বস্তা দিয়ে বাঁধ তৈরি করে এবং সেচ দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ।

এ ব্যাপারে নাটোর-০৩ আসনের সংসদ সদস্য ও তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানান, এবারের বন্যা ৮৮ বন্যাকেও ছাড়িয়েছে। সিংড়ার পৌরসভার ১২টি ওয়ার্ডই প্লাবিত হয়েছে। ৮৮ বন্যার পর রাস্তা-ঘাট ও বাঁধ উঁচু করা হলেও এবারের বন্যা সেই বাঁধ ও রাস্তা কিছুই মানছে না।

দুই উপজেলার পানিবন্দী মানুষদের মাঝে মঙ্গলবার দুপুরে সিংড়া বিভিন্ন অঞ্চলে ত্রাণ বিতরণ করেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও নাটোর-০১ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ।

বিডি-প্রতিদিন/২২ আগস্ট, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর