২২ আগস্ট, ২০১৭ ১৯:৩৪

আ. লীগের দুই গ্রুপের সংঘর্ষের আশঙ্কায় নবাবগঞ্জে ১৪৪ ধারা জারি

দিনাজপুর প্রতিনিধি:

আ. লীগের দুই গ্রুপের সংঘর্ষের আশঙ্কায় নবাবগঞ্জে ১৪৪ ধারা জারি

দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা আ’লীগের দু’গ্রুপের একই স্থানে শোক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠানকে কেন্দ্র করে সংঘর্ষের আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মৌসুমী আফরিদা। আজ ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত ওই আদেশ বলবৎ থাকবে বলেও ঘোষণায় বলা হয়। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। 

স্থানীয় ও পুলিশ জানায়, ২১ আগষ্ট উপলক্ষে সোমবার দলের সভাপতি ও সংসদ সদস্য শিবলী সাদিক শোক র‌্যালি ও আলোচনা সভা করে। ওই সভা শেষ হলে উভয় গ্রুপের মধ্যে তর্ক বিতর্ক হয়। এরই এক পর্যায়ে উপজেলা সদরের আ’লীগের সদস্য তৌহিদুলকে আওয়ামীলীগ সভাপতি গ্রুপের কর্মীরা মারপিটে আহত করে। পরে নবাবগঞ্জ ডাকবাংলো এলাকায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান মঙ্গলবার শোক র‌্যালি, মিলাদ-মাহফিল ও আলোচনা সভার ডাক দেয়। 
অপরপক্ষ, একই উদ্দেশে নবাবগঞ্জ ডাকবাংলো চত্ত্বরের মুক্তমঞ্চে এ সমাবেশের আয়োজন করে। এক পর্যায়ে দু’গ্রুপের লোকজন সামান্য দুরত্বে অবস্থান নেয়। মাঝখানে অবস্থান নেয় পুলিশ। এরই মধ্যে একটি গ্রæপ র‌্যালী বের করার প্রস্তুতি নিলে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়।

নবাবগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানায়, ঘটনাস্থলে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়। পরে অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়।
এ সময় বিরামপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার এএসএম হাফিজুর রহমানসহ পুলিশ সদস্যগণ সেখানে উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর