২৩ আগস্ট, ২০১৭ ১২:০০

গাইবান্ধায় গণপিটুনিতে ডাকাত ও ডাকাতের হামলায় কৃষক নিহত

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধায় গণপিটুনিতে ডাকাত ও ডাকাতের হামলায় কৃষক নিহত

প্রতীকী ছবি

গাইবান্ধার ফুলছড়ির উপজেলার দুর্গম চরাঞ্চলে সশস্ত্র ডাকাতের হামলায় দুলাল মিয়া নামে এক কৃষক নিহত হয়েছে। এছাড়া গণপিটুনিতে অজ্ঞাত পরিচয় এক ডাকাত নিহত হয়েছেন। মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে ফুলছড়ি উপজেলার ফজলপুর ইউনিয়নের চর চৌমহন এ ঘটনা ঘটে। এসময় ডাকাতের গুলিতে বাবুল নামে আরও এক কৃষক আহত হয়েছেন। 

নিহত দুলাল ও আহত বাবুল মিয়া ফুলছড়ি উপজেলার ফজলপুর ইউনিয়নের চর চৌমহন গ্রামের বাসিন্দা। 

ফজলুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন জালাল জানান, রাত ২টার দিকে নৌকায় করে ২০-২৫ জনের সশস্ত্র ডাকাতদল চর চৌমহনের জাহাঙ্গীর, ময়নুল ও হযরতের বাড়িতে হানা দেয়। ডাকাতরা তাদের গোয়াল ঘর থেকে গরু লুটের চেষ্টা করে। এসময় চরের লোকজন টের পেলে ডাকাতদের বাধা দেয়। তখন ডাকাতরা চরের লোকজনের উপর হামলা ও গুলি চালায়। ডাকাতের ধারাল অস্ত্রের আঘাতে (রাম দা) দুলাল মিয়ার মৃত্যু হয়। এছাড়া তাদের ছোড়া গুলিতে বাবলু মিয়া গুরুতর আহত হন। এক পর্যায়ে ডাকাতরা পালিয়ে পাশের একটি চরে আশ্রয় নেয়। পরে চরের লোকজন একত্রিত হয়ে ডাকাতদের ঘিরে ফেলে। এসময় তারা অজ্ঞাত পরিচয় এক ডাকাতকে পিটিয়ে হত্যা করে। আহত বাবুলকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হায়দার মো. আশরাফুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ নিয়ে তিনি ঘটনাস্থলে আছেন। বিষযটি তদন্ত করে দেখা হচ্ছে। তবে তাৎক্ষণিকভাবে নিহত ডাকাতের নাম পরিচয় জানাতে পারেননি তিনি।    

 

বিডি প্রতিদিন/২৩ আগস্ট ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর