২৩ আগস্ট, ২০১৭ ১২:৩৮

উখিয়ার রোহিঙ্গা শরনার্থী শিবির পরিদর্শনে ৩ সচিব

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি:

উখিয়ার রোহিঙ্গা শরনার্থী শিবির পরিদর্শনে ৩ সচিব

উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শরনার্থী শিবির ও নতুন অনুপ্রবেশকারী রোহিঙ্গা বস্তি এবং অস্থায়ীভাবে গড়ে উঠা বালুখালী নতুন রোহিঙ্গা বস্তি পরিদর্শন করেছেন সরকারে গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের ৩ সচিব। আজ সকাল সাড়ে ১০ টায় তারা কক্সবাজার থেকে সরাসরি কুতুপালং শরনার্থী ক্যাম্পে যান। 

এরা হচ্ছেন পররাষ্ট্র  মন্ত্রণায়ের সচিব শহিদুল হক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ড.কামাল উদ্দিন, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সচিব ইসতিয়াক আহমদ। এসময় তারা কুতুপালংয়ে বসবাসরত রেজিষ্ট্রার্ড এবং আনরেজিষ্ট্রার্ড ক্যাম্প ঘুরে দেখেন। নতুন অনুপ্রবেশকারী রোহিঙ্গাদের সার্বিক বিষয়ে আলাপ করেন। 

বন মন্ত্রণালয়ের সচিব বন বিভাগের জায়গায় রোহিঙ্গা ক্যাম্প স্থাপন নিয়েও বিষদ আলোচনা করেন। এছাড়া ৩ সচিবের সাথে ছিলের প্রধান বন সংরক্ষক মোহাম্মদ শফিউল আলম চৌধুরী, বন সংরক্ষক জুগলুর রহমান,কক্সবাজার জেলা প্রশাসক মোঃ আলী হোসেন, কক্সবাজার জেলা পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন, শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার এসএম রেজয়ানুর হাসান, সহকারী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শামসুদৌজ্জা, কক্সবাজার  বিভাগীয় বন কর্মকর্তা আলী কবির, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাইন উদ্দিন, সহকারী কমিশনার (ভুমি) নুর উদ্দিন মোঃ শিবলী নোমান, কুতুপালং রেজিস্টার্ড শরনার্থী শিবিরের ইনচার্জ রেজাউল করিম, এএসপি সার্কেল (উখিয়া) চাহলাউ মার্মা, উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের সহকারী বন সংরক্ষক আবদুল হাইসহ বিভিন্ন এনজিও সংস্থার পরিচালক, প্রতিনিধি, সরকারের বিভিন্ন দপ্তরের পদস্থ কর্মকর্তা ও রোহিঙ্গা প্রতিনিধিরা এসময় উপস্থিত ছিলেন।


বিডি প্রতিদিন/২৩ আগস্ট ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর