২৩ আগস্ট, ২০১৭ ১৪:৫১

পঞ্চগড়ে হত্যা মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তাকে শোকজ

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ে হত্যা মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তাকে শোকজ

প্রতীকী ছবি

হত্যা মামলার জব্দ তালিকাসহ আলামত দাখিল না করায় তদন্তকারী পুলিশ অফিসারকে শোকজ করা হয়েছে। পঞ্চগড় জেলার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো: মেহেদী হাসান তালুকদার আদালতে এই আদেশ দেন। 

 
আদালত সূত্রে জানা গেছে, ২০১০ সালে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার গড়াগছ গ্রামে খুন হন লবির উদ্দিনের পুত্র জমির উদ্দিন। আসামিরা চাইনিছ কুড়াল, ছোড়া, বল্লম, লোহার রড লাঠিসোটা নিয়ে আঘাত করে হত্যা করে বলে জমির উদ্দিনের ছেলে মো: আফছার আলী পঞ্চগড় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ২৬ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।  

আদালত থেকে মামলাটি তেঁতুলিয়া থানায় এজাহার হিসেবে গণ্য করে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়। তদন্ত শেষে ঘটনার সত্যতা থাকায়  আসামির বিরুদ্ধে ২০১১ সালের ১৫  আগস্ট অভিযোগপত্র দাখিল করা হয়।  বাদীসহ এ মামলায় মোট আট জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। রাষ্ট্রপক্ষ থেকে মামলার জব্দ তালিকাসহ আলামত আদালতে দাখিল না হওয়ায় ২০১২ সালের ২০ সেপ্টেম্বর অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো: জাহাঙ্গীর আলম আদালতে মামলার তদন্তকারী পুলিশ অফিসারকে জব্দ তালিকাসহ আলামত দাখিলের আবেদন করেন। 

আদালত আবেদন মঞ্জুর করে তেঁতুলিয়া থানার তৎকালীন মামলার তদন্তকারী পুলিশ অফিসার মো: মাহাবুব-উল আলমকে জব্দ তালিকাসহ আলামত দাখিলের নিন্দেশ দেন। বৃহস্পতিবার সাক্ষ্য গ্রহণের দিনে জব্দ তালিকাসহ আলামত দাখিল না হওয়ায় উক্ত পুলিশ অফিসারকে কারণ দর্শানোর নির্দেশ দেন  আদালত। আগামী ২০ সেপ্টেম্বর মামলাটির পরবর্তি স্বাক্ষ্য গ্রহণের তারিখ নির্ধারন করেছেন আদালত । 

 

বিডি প্রতিদিন/২৩ আগস্ট ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর