২৩ আগস্ট, ২০১৭ ১৫:৪৮

মেহেরপুরে বিচারকের বিচারের দাবিতে মানববন্ধন

মেহেরপুর প্রতিনিধি:

মেহেরপুরে বিচারকের বিচারের দাবিতে মানববন্ধন

মেহেরপুর বড় বাজারের ফুল ব্যবসায়ী টুটুলকে শারীরিক নির্যাতনের প্রতিবাদে বিচারকি আদালতের জ্যেষ্ঠ বিচারক মোঃ সানাউল্লাহর বিচারের দাবিতে মানববন্ধন করেছে মেহেরপুর যৌথ ব্যবসায়ী সমিতি। আজ সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত মেহেরপুর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়। 

মেহেরপুর ব্যবসায়ী সমিতির সভাপতি মনিরুজ্জামান দিপুর নেতৃত্বে মানববন্ধনে ম্যাজিষ্ট্রেট ছানাউল্ল্যাহ’র বিচার ও প্রত্যাহার দাবি করে বক্তব্য দেন, মেহেরপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ব্যবসায়ী রশিদ হাসান খান আলো, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম খোকন, যুগ্ম সম্পাদক মফিজুর রহমান, সমাজকল্যাণ সম্পাদক শাহিনুর রহমান, হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আরিফুল এনাম বকুল, সোনালী ব্যাংকের নির্যাতিত কর্মকর্তা নাসির উদ্দিন, হোটেল ব্যবসায়ী সাইফুল ইসলাম, সেলুন দোকানদার রুবেল হোসেন। মানববন্ধনে মেহেরপুর শহরের প্রায় পাঁচ শতাধিক ব্যবসায়ী অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, মোঃ সানাউল্লাহ একজন বিচারক হয়ে আইন নিজের হাতে তুলে নেন। তিনি কথায় কথায় বিভিন্ন ব্যবসায়ীকে ধরে পিটান। তার হাত থেকে রক্ষা পাইনি সেলুন ব্যবসায়ী। সেলুন ব্যবসায়ী রুবেল শুধু মাত্র স্যার না বলায় তার ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে তাকে পিটিয়েছে। হোটেল ব্যবসায়ী খায়রুলের মোগলাই দিতে দেরি হবার কারণে তার গায়ে গরম পানি ঢেলে দিয়ে তার গা ঝলসে দিয়েছে। সোনালি ব্যাংকে টাকা তুলতে যেয়ে তার সই (স্বাক্ষর) না মেলাই টাকা না দেওয়ার অপরাধে সোনালী ব্যাংকের কর্মকর্তা মোঃ বাবলুকে তার অফিসে ডেকে হেনস্তা করেছেন। সর্বশেষ ফুল ব্যবসায়ী টুটুলকে পুলিশ দিয়ে ধরে নিয়ে হাতে হাতকড়া পড়িয়ে অমানুষিক নির্যাতন করেন তিনি।

আহত ফুল ব্যবসায়ী মোঃ টুটুল হোসেন জানান, মঙ্গলবার দুপুরে বিবাহ বার্ষিকীর ফুলের তোড়া করারা জন্য এক ব্যক্তি আসেন। তিনি ফুলের তোড়া করে দেওয়ার জন্য বলেন। আমার হাতে কাজ থাকায় ঘণ্টাখানিক দেরি হবে বলে আমি জানাই। এতে তিনি রাগন্বিত হন এবং নিজেকে ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে দেখে নেবার হুমক দিয়ে চলে যান। এর কিছুক্ষণ পর এসআই রফিকের নেতৃত্বে পুলিশের একটি দল এসে আমাকে জেলা জর্জ কোটে নিয়ে যায়। সেখানে নিয়ে যাবার পর ম্যাজিস্ট্রেট সনাউল্লাহ তার চেম্বারে নিয়ে আমাকে বেদম প্রহর করে।

মেহেরপুর হোটেল বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পদ আরিফুল এনাম বকুল বলেন, দেশে আইন আছে আদালত আছে, কোন ব্যবসায়ী অন্যায় করলে তা প্রচলিত আইনে বিচার হবে। তাকে ডেকে নিয়ে পিটাতে হবে এটা কেমন ভদ্রতা। তিনি আরো বলেন, ইতিপূর্বেও তিন বিভিন্ন ব্যবসায়ী ও সাধারণ মানুষকে প্রকাশ্যে হেনস্তা করেছেন।

পুলিশের এসআই রফিকুল সাংবাদিকদের জানান, ওসি সাহেবের নির্দেশে তিনি ফুল ব্যবসায়ি টুটুলকে তুলে নিয়ে এসেছেন।

এ দিকে জ্যেষ্ঠ বিচারক মোঃ সানাউল্লাহ বিকালে মেহেরপুর জেনারেল হাসপাতালে যান। সেখানে বিক্ষুব্ধ জনাতার তোপের মুখে পড়েন তিনি। এসময় সাংবাদিকরা তাকে ব্যবসায়ী প্রহর করার বিষয়ে প্রশ্ন করলেও তিনি কোন উত্তর না দিয়ে গাড়ি নিয়ে চলে যান।

উল্লেখ্য, মঙ্গলবার মেহেরপুর বিচারকি আদালতের জ্যেষ্ঠ বিচারক মোঃ সানাউল্লাহ এক ফুল ব্যবসায়ীকে পিটিয়ে আহত করে। আহত ফুল ব্যবসায়ী বর্তমানে মেহেরপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। 
 

বিডি প্রতিদিন/২৩ আগস্ট ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর