২৩ আগস্ট, ২০১৭ ১৮:২১

'জ্বিনের হত্যাকাণ্ড' বলে প্ররোচিত শিশু হত্যা মামলায় গ্রেফতার ৩

পঞ্চগড় প্রতিনিধি:

'জ্বিনের হত্যাকাণ্ড' বলে প্ররোচিত শিশু হত্যা মামলায় গ্রেফতার ৩

পঞ্চগড়ের চাঞ্চল্যকর চার বছরের শিশু আশামনি হত্যার সন্দেহভাজন ৫ জন আসামির ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। নিখোঁজের তিন দিন পর আশামনির লাশ পাওয়া গেলে ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য এলাকাবাসী জ্বিনের হত্যাকাণ্ড বলে প্রচার চালায়। 

এদিকে সম্প্রতি ময়নাতদন্তের প্রতিবেদনে শিশুটিকে শ্বাস রোধ করে হত্যা করা হয়েছে জানিয়েছে পুলিশ। গত মঙ্গলবার গভীর রাতে জেলা শহরের তুলাডাঙ্গা এলাকা থেকে অভিযুক্তদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- ওই এলাকার জাহাঙ্গীর হোসেন (৪৮) ও তার ছেলে সাজু (১৯) এবং একই এলাকার সেকান্দার আলীর স্ত্রী জাহেরা খাতুন (৫০)। 

মামলা সূত্রে জানা যায়, গত ১৬ মে তুলারডাঙ্গা এলাকায় নিজ বাড়িতে খেলাধুলার এক পর্যায়ে নিখোঁজ হয় আশরাফুল ইসলামের চার বছরের কন্যা আশামনি। নিখোঁজের পরদিন প্রতিবেশী জাহাঙ্গীরের শোয়ার ঘরের পেছন থেকে ওই শিশুর ক্ষত বিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করে। এদিকে ওই  এলাকার এক শ্রেণির মানুষ ঘটনাটিকে জ্বিনের কান্ড বলে প্রচার করতে থাকে। এ ঘটনায় গত ১৭ মে পঞ্চগড় সদর থানায় একটি ইউডি মামলা হয়। 
ঘটনার প্রায় ৩ মাস পর ওই শিশুর বাবা আশরাফুল ইসলাম জাহাঙ্গীর হোসেন ও তার ছেলে সাজুসহ ৫ জনকে সন্দেহভাজন আসামি করে পঞ্চগড় সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পরিপ্রেক্ষিতে পুলিশ গত মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে জাহাঙ্গীর হোসেন ও তার ছেলে সাজু ও জাহেরা খাতুন নামে ৩ জনকে গ্রেফতার করে। 

এদিকে বুধবার দুপুরে পঞ্চগড় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের আমলি আদালত-১ এর জাহাঙ্গীর হোসেন ও সাজুকে হাজির করে মামলার তদন্তকারী কর্মকর্তা ৭ দিনের রিমান্ড আবেদন করেন। আবেদনের প্রেক্ষিতে আদালতের বিচারক নুর মোহাম্মদ শাহরিয়ার কবীর ওই দুই আসামির ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া অপর আসামি জাহেরা খাতুনকে থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান মামলার তদন্তকারী কর্মকর্তা।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই জাকারিয়া হোসেন জানান, শিশুটির ময়নাতদন্তের প্রতিবেদনে শ্বাসরোধে হত্যার কথা বলা হয়েছে। আমরা সন্দেহভাজন এক নারীসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে জাহাঙ্গীর ও তার ছেলে সাজুকে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। 

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল হাসান সরকার জানান, শিশু আশামনি হত্যা মামলার প্রেক্ষিতে আমরা ৩ জন সন্দেহভাজন আসামিকে গ্রেফতার করেছি। তাদের মধ্যে দুইজনের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বাকি আসামিদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও তিনি জানান।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর