২৪ আগস্ট, ২০১৭ ১২:০১

লামায় বিএনপির দু'পক্ষের সমাবেশ, প্রশাসনের নিষেধাজ্ঞা

লামা (বান্দরবান) প্রতিনিধি

লামায় বিএনপির দু'পক্ষের সমাবেশ,  প্রশাসনের নিষেধাজ্ঞা

লামা পৌর বিএনপির একাংশ ও উপজেলা যুবদল কর্তৃক বৃহস্পতিবার আয়োজিত পাল্টাপাল্টি সমাবেশে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন।  প্রেসক্লাব চত্বরে কর্মী সমাবেশে উভয়পক্ষের মধ্যে দাঙ্গা-হাঙ্গামা ও সংঘর্ষ হতে পারে এমন আশংকায় এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নিবার্হী অফিসার খিনওয়ান নু এই নিষেধাজ্ঞা জারি করেন।

পৌর বিএনপির সূত্রে জানা যায়, বৃহস্পতিবার লামা প্রেসক্লাব সংলগ্ন পৌর বিএনপি কার্যালয়ে জেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে সদস্য অন্তর্ভূক্তি ও নেতাকর্মীদের সাথে মতবিনিময় কর্মসূচির আয়োজন করা হয়। একইসময়ে উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ তাদের সাংগঠনিক কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে প্রেসক্লাব চত্বর ব্যবহারের জন্য প্রশাসনের কাছে অনুমতির আবেদন করেন।  উভয় পক্ষের মধ্যে দাঙ্গা-হাঙ্গামা ও রক্তক্ষয়ী সংঘর্ষ হতে পারে এমন আশংকায় দুই পক্ষকে সাংগঠনিক কার্যক্রম না করার জন্য নির্দেশ দেন প্রশাসন।

এ বিষয়ে উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর মো. সাইফুদ্দিন জানান, প্রেসক্লাব গলিতে আমাদের পৌর বিএনপির কার্যালয়।  আমাদের অফিসে জেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে সদস্য সংগ্রহ ও দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় কর্মসূচি ছিল।  এ কর্মসূচিকে বানচালের জন্যেই প্রশাসনের কাছে আবেদন করেছে অন্য পক্ষ।

উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ বলেন, 'প্রেসক্লাব চত্বরে আমাদের পূর্ব নির্ধারিত কর্মী সমাবেশ ছিল। ' অপরপক্ষের কর্মসূচি বানচালের অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, এই কর্মসূচি আমাদের পূর্ব ঘোষিত।  জেলা নেতৃবৃন্দ লামায় আসবেন বিষয়টি আমাদের আগে জানালে আমরা এ কর্মসূচি দিতাম না।

লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন পৌর বিএনপি’র একাংশ ও উপজেলা যুবদল আয়োজিত বৃহস্পতিবারের সমাবেশে নিষেধাজ্ঞা জারির সত্যতা নিশ্চিত করেছেন। 

বিডি প্রতিদিন/২৪ আগস্ট, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর