২৪ আগস্ট, ২০১৭ ১৪:৩৬

ঠাকুরগাঁওয়ে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ঠাকুরগাও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

ঠাকুরগাঁও পীরগঞ্জ উপজেলার জসাই পাড়া গ্রামের স্ত্রী সালমা বেগমকে (৩৮) হত্যার দায়ে স্বামী এনামুল হককে (৫৫) মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। আজ ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা জজ আদালতের বিচারক হায়দার আলী আসামির উপস্থিতিতে এ রায় প্রদান করেন।

আদালত সূত্র জানা গেছে, ২০১১ সালের ২০ এপ্রিল জেলার পীরগঞ্জ উপজেলায় শ্যামপুর এলাকায় স্ত্রী সালমা বেগমকে শ্বাসরোধ করে হত্যার পর মৃতদেহ মাটির নিচে পুতে রাখে স্বামী এনামুল হক। কয়েকদিন পরে ওই এলাকার একটি ক্ষেত থেকে মাটির নিজে পুতে রাখা মৃত সালমা বেগমের লাশ উদ্ধার করেন পুলিশ। পরে মৃতের ভাই সফির উদ্দিন বাদী হয় ভগ্নিপতি এনামুল হকের নামে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আমজাদ আসামিকে গ্রেফতার করে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারা মতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন। পরে দীর্ঘদিন মামলার সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে এনামুল হককে বিরুদ্ধে প্রাথিমকভাবে ঘটনার সত্যতা পাওয়ায় ৩০২/২০১ ধারার অভিযোগে আদালত ২০১১ সালে ৭ ডিসেম্বর চার্জশীট দাখিল করা হয়।

পরে বিজ্ঞ আদালতের বিচার সাক্ষ্য প্রমানের ভিত্তিতে হত্যাকান্ডের সাথে জড়িত থাকার সতত্য প্রমাণ পাওয়ায় আজ অতিরিক্ত জেলা জজ আদালতের বিচারক হায়দার আলী আসামির উপস্থিতিতে মৃত্যুদণ্ড ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন এপিপি আব্দুল হামিদ ও আসামি পক্ষের আইনজীবী আবু মনসুর।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর