Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:৩১ অনলাইন ভার্সন
দুর্নীতি প্রতিরোধে নওগাঁয়ে 'সততা স্টোর'
নওগাঁ প্রতিনিধি:
দুর্নীতি প্রতিরোধে নওগাঁয়ে 'সততা স্টোর'

দোকানে গিয়ে দেখা গেল, দোকানি নেই। জিনিসপত্র সব ঠিকঠাক রাখা।

এ অবস্থায় কী করবে? সওদাপাতি নিয়ে চুপচাপ কেটে পড়বে? নাকি দামটাও রেখে আসবে? শিক্ষার্থীদের এমন সততার পরীক্ষা নিতে আজ নওগাঁর সাপাহার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে চালু করা হয়েছে ‘সততা স্টোর’ নামের একটি দোকান। সাপাহার দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় সততা চর্চার এই দোকান উদ্বোধন করা হয়।  

এ উপলক্ষে এক আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ফাহাদ পারভেজ বসুনীয়া। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি নুরুল হক, সাধারণ সম্পাদক অধির চন্দ্র, সাপাহার বাজার বণিক সমিতির সভাপতি মতিউর রহমান, সাপাহার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমিনুল ইসলাম, তেঘরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল খালেক, জামান নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোতালেব হোসেন প্রমুখ।

প্রধান শিক্ষক আমিনুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের মাঝে সততার চর্চার উদ্দেশ্যেই দুর্নীতি দমন কমিটি ও প্রশাসনের সহযোগিতায় দোকানটি করা হয়েছে। লাভের উদ্দেশ্যে নয়, শিক্ষার্থীদের সৎ মানুষ হিসেবে গড়ে তোলার জন্য এই উদ্যোগ। এটিকে সততার ব্যবহারিক শ্রেণিকক্ষ বলা যেতে পারে। নির্দিষ্ট নির্দেশনা মেনে এই দোকান থেকে প্রয়োজনীয় যেকোনো পণ্য কিনতে পারবে শিক্ষার্থীরা।  
দোকানে রাখা আছে খাতা, কলম, পেনসিল ও বিভিন্ন খাবার সামগ্রী।

দোকানের একটি পণ্য নিলে বা টাকা না দিলে দেখার কেউ নেই। তবুও শিক্ষার্থীরা সততার পরীক্ষায় পাস করতে পারবে কিনা তাই দেখার পালা। প্রতিদিন স্কুল চলার সময় দোকানটি খোলা থাকবে। কেবল শিক্ষার্থী ও শিক্ষকেরাই এ দোকান থেকে ক্রয় করতে পারবেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow