Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:৩৮ অনলাইন ভার্সন
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুরে সওজের উচ্ছেদ অভিযান
নারায়ণগঞ্জ প্রতিনিধি:
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুরে সওজের উচ্ছেদ অভিযান

ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের সোনারগাঁয়ের কাঁচপুর মোড়কে যানজটমুক্ত রাখতে উচ্ছেদ অভিযান চালিয়েছে সওজ কর্তৃপক্ষ। আজ বিকাল ৪টা পর্যন্ত এ অভিযান চালানো হয়।

অভিযানে ফুটপাত থেকে প্রায় ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। অভিযোগ আছে, কাঁচপুর মোড়ের ফুটপাত থেকে প্রতিমাসে অর্ধকোটি টাকা চাঁদা উত্তোলন করত সরকার দলীয় স্থানীয় প্রভাবাশালীরা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ফলের দোকানসহ বিভিন্ন দোকান ভেকু দিয়ে গুড়িয়ে দিয়েছে সওজ কর্তপক্ষ। এতে করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে হকারদের দখলকৃত লেনটি এখন যানচলাচলের উপযোগী হয়ে উঠেছে। উচ্ছেদে অভিযানের নেতৃত্বদেন সওজের এস্টেট ও আইন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান ফারুকী। এসময় উপস্থিত ছিলেন সওজ নারায়ণগঞ্জের নির্বাহী প্রকৌশলী মোঃ আলীউল হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. ইমরান ফারহান সুমেল ও উপ-সহকারী প্রকৌশলী মো. সোহেল মাহমুদ।  

সওজ নারায়ণগঞ্জের নির্বাহী প্রকৌশলী মো. আলীউল হোসেন জানান, যানজট ও দ্বিতীয় কাঁচপুর সেতুর উন্নয়ন কাজের জন্য উচ্ছেদ অভিযান চালানো হয়। অবৈধ ফুটপাতের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়ে থাকে।  এছাড়াও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী আমাদের নির্দেশ দিয়ে গেছেন, মহাসড়কের পাশে যানজট সৃষ্টি হয়, এমন স্থাপনা উচ্ছেদ করার জন্য।

মূলত সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর নির্দেশেই আমরা উচ্ছেদ অভিযান চালিয়েছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow