২০ সেপ্টেম্বর, ২০১৭ ২০:১৮

ঝালকাঠিতে ১৬৯ মন্দিরে দুর্গাপূজার আয়োজন

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠিতে ১৬৯ মন্দিরে দুর্গাপূজার আয়োজন

শরৎকালের আবেশের সাথে সাথে শারদীয় দুর্গাপূজার ঢাকের কাঠি বাজার প্রস্তুতি ইতোমধ্যে শুরু হয়ে গেছে।
আর তাই ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে চলছে দুর্গা পূজার প্রস্তুতি, যার কমতি নেই ঝালকাঠি জেলা জুড়ে।
জেলার মন্দিরে মন্দিরে প্রতিমা তৈরির কাজে এগিয়ে চলছে পুরোদমে। অনেক মন্দিরে ইতিমধ্যে মাটির কাজ প্রায় শেষের দিকে চলে এসেছে।
শিল্পীরা দেশের বিভিন্ন অঞ্চল থেকে চুক্তিতে এসে মণ্ডপগুলোতে প্রতিমা তৈরিতে কাজ করছেন। যাদের মধ্যে কোন মৃৎশিল্পী একটি আবার কেউ ৮/৯ টি মণ্ডপে প্রতিমা তৈরির কাজ হাতে নিয়েছেন।
শিল্পীরা বলছেন, দ্রব্যমূল্য বৃদ্ধিতে লাভের অংশ কমে গেছে তাদের। তাই যে যে কটা পারছেন প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন। সাথে আবার অনেকে সহকারী ও নিচ্ছেন।
এদিকে পূজা উৎসবকে কেন্দ্র করে বর্ণিল তোরণ, আলোকসজ্জাসহ বর্ণিল সাজে নগরীকে সাজানোর কাজ নিয়ে জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে।
সুষ্ঠুভাবে পূজা উদযাপনের লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দও গুছিয়ে নিচ্ছেন তাদের প্রস্তুতি।
এ বিষয়ে জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক তরুন কর্মকার বলেন, জেলা কমিটির পক্ষ থেকে উপজেলা কমিটির সাথে সমন্বয় করে পূজার প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে। প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহায়তার আশ্বাস পাওয়া গেছে।
তিনি জানান, এ বছরে ঝালকাঠি জেলার ১৬৯ টি মণ্ডপে দূর্গাপূজার আয়োজন করা হয়েছে। যার মধ্যে ঝালকাঠি সদর উপজেলায় ৭১ টি, রাজাপুরে ১৯ টি, কাঠালিয়ায় ৫৭ টি ও নলছিটি উপজেলায় ২২ টি মণ্ডপ রয়েছে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর