২০ সেপ্টেম্বর, ২০১৭ ২০:৫৫

আওয়ামী লীগ নেতার ভাগ্নির সাথে প্রকৌশলীর অসদাচরণ

নেত্রকোনা প্রতিনিধি

আওয়ামী লীগ নেতার ভাগ্নির সাথে প্রকৌশলীর অসদাচরণ

নেত্রকোনায় আওয়ামী লীগ নেতার ভাগ্নির সাথে অসদাচরনের অভিযোগ উঠেছে নেত্রকোনা বিদ্যুত উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী হেলাল আফজালের বিরুদ্ধে। 

বুধবার সন্ধ্যায় প্রেরণ করা ময়মনসিংহ বিতরণ কেন্দ্রীয় অঞ্চলের প্রধান প্রকৌশলী বরাবর লিখিত অভিযোগে এ তথ্য জানা যায়। জাতীয় বিদ্যুত শ্রমিক লীগ সিবিএ নেত্রকোনা জেলা সভাপতি মোঃ কামরুল ইসলাম, যুগ্ম সম্পাদক এস বি হুমায়ূন কবীর স্বাক্ষরিত অভিযোগপত্রটি পাওয়া যায়। 

লিখিত অভিযোগে প্রকাশ, সাতপাই বিদ্যুৎ বিভাগ দফতরে অস্থায়ী কম্পিউটার অপারেটর আশরাফুন আরা লিজাকে বুধবার সকাল ১০টায় ডেকে নিয়ে নির্বাহী প্রকৌশলী তার কক্ষে অসদাচরণ ও অকথ্য ভাষায় গালিগালাজ করেন। খবর পেয়ে লিজার মামা জেলা আওয়ামী লীগের সাবেক দফতর সম্পাদক মাজাহারুল ইসলাম জেলা শ্রমিক লীগ সভাপতি আশরাফ আলী সরকারকে নিয়ে বিদ্যুৎ অফিসে ছুটে যান। পরে তারা বিষয়াটি নির্বাহী প্রকৌশলীর কাছে জানতে চাইলে ক্ষিপ্ত হয়ে তিনি অসৌজন্যমূলক আচরণ এবং আওয়ামী লীগকে নিয়ে কুটূক্তি করেন। 

এসময় উপ-সহকারী প্রকৌশলী মুখলেছুর রহমান নির্বাহী প্রকৌশলীর পক্ষাবলম্বন করে বলেন, 'কিসের আওয়ামী লীগ, আমরা প্রজাতন্ত্রের কর্মকর্তা, আমরা কারও কাছে কৈফিয়ত দিতে রাজি নই। আমি কোথাও থেকে উড়ে আসি নাই, আমার বাড়ি মাহমুদপুর। আওয়ামী লীগের দিন শেষ। এই বলে সে পুলিশ ডেকে আওয়ামী লীগ নেতা ও সিবিএ নেতাকে গ্রেফতারের হুমকি দেন।' 

থানায় ফোন করে তারা তাৎক্ষণিকভাবে পুলিশ ডেকে আনে। এতে করে এলাকার স্থানীয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের সকল নেতাকর্মী ক্ষিপ্ত হয়ে প্রকৌশলীদের তিন দিনের মধ্যে বদলির আল্টিমেটাম দেয়।

অভিযোগে আরও জানানো হয়, অফিস চলাকালে সময়ে না থেকে রাতের অন্ধকারে অবৈধ কাজকর্ম, ট্রান্সফরমার বদলের নামে ঘুষ গ্রহণসহ গাড়ি চালক ও বিভিন্ন কর্মচারীদের মারধর করা গালিগালাজ করার অভিযোগ উত্থাপন করা হয়। 

এদিকে, উপ-সহকারী প্রকৌশলী মুখলেছুর রহমানের বিরুদ্ধে নেত্রকোনা মডেল থানায় গত ২০১৬ সালে দুদকে করা দুর্নীতির মামলা রয়েছে। 

জাতীয় শ্রমিক লীগ নেতা আশরাফ আলী সরকার অভিযোগ করে বলেন, লিজাকে যৌন হয়রানি করেছে নির্বাহী প্রকৌশলী। এর উপযুক্ত বিচার না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।  

এ ব্যাপারে নির্বাহী প্রকৌশলী হেলাল আফজাল বলেন, 'নেত্রকোনা হচ্ছে আওয়ামী লীগের ঘাঁটি তাদের গালি দেয়ার উপায় আছে? আমার অফিসে ৫০/৬০ জন কর্মচারী রয়েছে। সকলের কাছ থেকে কাজ আদায় করতে হলে অনেক সময় তাদের আদর করে বলা হয় আবার ধমকও দিতে হয়। এখন এসব নিয়ে যদি কেউ ফায়দা লুটার চেষ্টা করে তাহলে কি করার আছে বলেন?

বিডি প্রতিদিন/২০ সেপ্টেম্বর ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর