২১ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:০৭

বগুড়া বিএনপির সভাপতি ভিপি সাইফুল কারাগারে

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়া বিএনপির সভাপতি ভিপি সাইফুল কারাগারে

হাজিরা দিয়ে জামিন নিতে আসা বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলামকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার দুপুরে বিস্ফোরক দ্রব্য আইনে দায়েরকৃত একটি মামলায় বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত -১ এর বিচারক এমদাদুল হক জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণের আদেশ দেন।

একই দিনে নাশকতা, ভাংচুর ও অগ্নিসংযোগের অভিযোগে বগুড়া সদর থানায় দায়েরকৃত অপর একটি মামলায় হাজিরা দিয়ে জামিনের আবেদন করলে বগুড়ার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শ্যাম সুন্দর রায়ের আদালত শুনানি শেষে মঞ্জুর করেন। ভিপি সাইফুল ইসলামকে জেলহাজতে প্রেরণের ঘটনায় জেলা বিএনপি সংবাদ সম্মেলন করে অর্ধ দিবস হরতালসহ নয়দিনের কর্মসূচি ঘোষণা করেছে।

জানা যায়, ২০১৫ সালের ৪ জানুয়ারি অবরোধ কর্মসূচি চলাকালে বগুড়া সদরের বারপুর এলাকায় আলুবোঝাই একটি ট্রাক ভাংচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুলসহ বিএনপি নেতাকর্মীদের নামে সদর থানায় ভাচুর ও নাশকতা কর্মকাণ্ডের জন্য একটি এবং বিস্ফোরক দ্রব্য ব্যবহারের জন্য আরও একটি মামলা দায়ের হয়।

বগুড়া জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সহ-সভাপতি এ্যাডভোকেট নাজমুল হুদা পপন জানান, প্রথমে ভাংচুর নাশকতা ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট শ্যাম সুন্দর রায়ের আদালতে হাজির হয়ে ভিপি সাইফুল জামিন আবেদন করেন। আদালতের বিচারক শুনানী শেষে জামিন মঞ্জুর করেন। এরপর ভিপি সাইফুল একই ঘটনায় ককটেল বিস্ফোরণের অপরাধে দায়ের করা মামলায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত -১ এর বিচারক এমদাদুল হকের আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। তখন রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করলে বিচারক আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ প্রদান করেন।

আদালতে ভিপি সাইফুলের পক্ষে আইনজীবীরা ছিলেন একেএম মাহবুবর রহমান, একেএম সাইফুল ইসলাম, শেখ মোকলেছুর রহমান, আব্দুল বাছেদ, নাজমুল হুদা পপন।

বগুড়া জেলা বিএনপি নেতৃবৃন্দ ভিপি সাইফুলের নিঃশর্ত মুক্তির দাবিতে নয়দিনের কর্মসূচি ঘোষণা করেছে। কর্মসূচিতে রয়েছে, শুক্রবার জেলা বিএনপির  বিক্ষোভ, শনিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জেলায় অর্ধদিবস হরতাল, রবিবার মানববন্ধন, সোমবার শহর যুবদল, মঙ্গলবার স্বেচ্ছাসেবকদল, বুধবার ছাত্রদল, বৃহস্পতিবার শ্রমিকদল ও শুক্রবার মহিলা দলের এবং শনিবার জেলার প্রত্যেক উপজেলায় বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। এ সময়ের মধ্যে মুক্তি না দিলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান জয়নাল আবেদীন চাঁন।

বিডি প্রতিদিন/২১ সেপ্টেম্বর, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর