২১ সেপ্টেম্বর, ২০১৭ ২১:৪৩

যমুনা ভাঙ্গন রোধ ৪শ' ৬৫ কোটি ৬৬ লাখ টাকার প্রকল্প গ্রহণ

সিরাজগঞ্জ প্রতিনিধি:

যমুনা ভাঙ্গন রোধ ৪শ' ৬৫ কোটি ৬৬ লাখ টাকার প্রকল্প গ্রহণ

যমুনা নদীর ডান তীর সংরক্ষণে একনেকে ৪শ' ৬৫ কোটি ৬৬ লাখ অনুমোদন দেয়ায় নদী ভাঙ্গন কবলিতদের মধ্যে আনন্দ বিরাজ করছে। প্রকল্পটি বাস্তবায়ন হলে সিরাজগঞ্জ ও কাজিপুর উপজেলার হাজার ফসলি জমি ও বসতভিটা রক্ষা পাবে।

সুখবরটি ছড়িয়ে পড়ায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে অভিনন্দন জানিয়ে বৃহস্পতিবার বিকেলে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। ২৫ কিলিমিটার এলাকা প্রদক্ষিণ শেষে বাহকা এলাকায় সমাবেশ করা হয়।

এ সময় সাবেক সংসদ সদস্য তানভীর শাকিল জয়, কেন্দ্রীয় কৃষকলীগের সহসভাপতি আব্দুল লতিফ তারিন, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান দুদু, ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা খোকন, ইউপি চেয়ারম্যান বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, প্রকল্পটি বাস্তবায়ন হলে সিরাজগঞ্জ সদর থেকে কাজীপুর পর্যন্ত যমুনা পারের দৃশ্যপটও পাল্টে দেবে। মানুুষ আর ভাঙ্গন তান্ডবলীলায় ক্ষতিগ্রস্ত হবে না।

পানি উন্নয়ন বিভাগের নির্বাহী প্রকৌশলী সৈয়দ হাসান ইমাম জানান, ‘যমুনা নদীর ভাঙ্গনরোধে কাজীপুর উপজেলার খুদবান্দি-সিংড়াবাড়ি-শুভগাছা এলাকা সংরক্ষণ প্রকল্প’ ১২ সেপ্টেম্বর একনেকে অনুমোদিত হয়। প্রকল্পের মাধ্যমে ১৮ কিঃ মিঃ জুড়ে যমুনা নদীতে ড্রেজিং, দুটি স্পার শক্তিশালীকরণ, বন্যায় নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ ও সংস্কার করা  হবে। প্রকল্প ২০২০ সালের মধ্যে শেষ করার জন্য সময় বেঁধে দেয়া হয়েছে বলেও তিনি জানান।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর