২৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৫:৪৩

ধুনটে স্বেচ্ছাসেবক লীগের হামলায় ৪ বিএনপি নেতাকর্মী আহত

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

ধুনটে স্বেচ্ছাসেবক লীগের হামলায় ৪ বিএনপি নেতাকর্মী আহত

বগুড়ার ধুনটে হরতালের সমর্থনে বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের লাঠিচার্জ ও স্বেচ্ছাসেবক লীগের হামলায় উপজেলা বিএনপির সদস্য সচিব শরাফত জামান পাশাসহ চার নেতা আহত হয়েছে। শনিবার সকাল ৮টায় ধুনট বাজার এলাকায় এঘটনা ঘটে। 

জানা গেছে, বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলামকে কারাগারে প্রেরণের প্রতিবাদে শনিবার বগুড়ায় অর্ধদিবস হরতাল ডাকে জেলা বিএনপি। শনিবার সকাল ৮টায় হরতালের সমর্থনে ধুনট উপজেলা বিএনপির আহবায়ক তৌহিদুল আলম মামুন ও সদস্য সচিব শরাফত জামান পাশার নেতৃত্বে বিএনপির নেতাকর্মীরা ধুনট বাজারের বাসষ্ট্যান্ড এলাকায় অবস্থা নিয়ে বিক্ষোভ মিছিলের প্রস্তুতি নিচ্ছিল। 

এসময় স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা হামলা চালিয়ে ছাত্রদল নেতা রঞ্জু মিয়াকে পেটাতে থাকে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে বিএনপির নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। পরবর্তীতে স্বেচ্ছাসেবক লীগের সাথে ছাত্রলীগ নেতাকর্মীরাও বাজারের বিভিন্ন মোড়ে হরতালের বিপক্ষে অবস্থান নেয়। 

এসময় উপজেলা বিএনপির সদস্য সচিব শরাফত জামান পাশা কয়েক নেতাকর্মীকে নিয়ে ধুনট বাজারের চারমাথা এলাকায় পৌঁছালে স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা তাকে রাস্তার উপরই ফেলে পেটাতে থাকে। উপজেলা মৎসজীবী দলের সাধারন সম্পাদক নূরে আলম ও ছাত্রদল নেতা শরিফুল ইসলামকেও পিটিয়ে আহত করে স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মীরা। 

এঘটনার পর বাজার এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এদিকে হরতালের বিপক্ষে সকাল ১১টায় উপজেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া খন্দকার ও সাধারণ সম্পাদক আবু সালেহ্ স্বপনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়। এতে প্রধান ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন। 
  
বগুড়া জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও ধুনট উপজেলা বিএনপির আহবায়ক উপজেলা চেয়ারম্যান একেএম তৌহিদুল আলম মামুন বলেন, বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ ও স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা অতর্কিতভাবে হামলা চালিয়ে উপজেলা বিএনপির সদস্য সচিবসহ চার নেতাকে পিটিয়ে আহত করেছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করছি।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান বলেন, হরতালের সমর্থনে বিএনপির নেতাকর্মীরা নাশকতার সৃষ্টির জন্য অবস্থান নিচ্ছিল। এসময় লাঠিচার্জ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে। তবে এপর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। 


বিডি প্রতিদিন/২৩ সেপ্টেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর