২৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:৫৯

দিনাজপুরে বজ্রপাতে ৮ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

দিনাজপুরে বজ্রপাতে ৮ জনের মৃত্যু

প্রতীকী ছবি

দিনাজপুরে পৃথক বজ্রপাতে এক শিশু ও মহিলাসহ আটজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরোও পাঁচজন। শনিবার দুপুর দেড়টায় বিরল উপজেলার পূর্ব রাজরামপুর এলাকায় বজ্রপাতে ঘটনাস্থলে চারজন নিহত হয়। একই ঘটনায় আহত হন আরও সাতজন। 

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরও দুইজন। বিষয়টি নিশ্চিত করে বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ সরকার জানান, ঘটনার সময় সামান্য বৃষ্টি ঝরছিল। 

বজ্রপাতের শঙ্কায় কয়েকজন ওই এলাকার একটি স্যালো মেশিন ঘরে আশ্রয় নেয়। এসময় ঘটে বজ্রপাত। এতে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। আহত হন আরও ৭ জন। আহতদের দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় মারা যায় আরও দুইজন। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি।

বিরল উপজেলার মখলেসপুর গ্রামে দুপুরে বজ্রপাতে হৃদয় (১২) নামে এক শিশু আহত হয়। পরে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসরা তাকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে, শনিবার ভোরে চিরিরবন্দর উপজেলার সাতনালা চকরামপুর গ্রামে হালিমা খাতুন (৩০) এক গৃহবধূ বজ্রপাতে নিহত হয়েছেন। তিনি ওই গ্রামের শহিদুল ইসলামের স্ত্রী।

চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারেসুল জানান, ভোরে বৃষ্টির সময় বাড়ির আঙিনায় রান্নার চুলা ঢাকার জন্য ঘর থেকে বের হন হালিমা। এসময় বজ্রপাতে ঘটনাস্থলেই নিহত হন তিনি।

বিডি প্রতিদিন/২৩ সেপ্টেম্বর ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর