২৩ সেপ্টেম্বর, ২০১৭ ২২:১৮

রোহিঙ্গাদের পক্ষে বিশ্ব জনমত গঠন হচ্ছে: ওবায়দুল কাদের

নোয়াখালী প্রতিনিধি:

রোহিঙ্গাদের পক্ষে বিশ্ব জনমত গঠন হচ্ছে: ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মানবিক দিক বিবেচনা করে আমরা রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছি। জাতিসংঘে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যে রোহিঙ্গাদের পক্ষে বিশ্ব জনমত গঠন হচ্ছে। সবাই তার বক্তব্যে প্রশংসা করছে। কেবল নিন্দা করছে বিএনপি।

তিনি বলেন, রোহিঙ্গা বিষয়ে প্রধামন্ত্রী শেখ হাসিনার সাহসী উদ্যোগ দেশ বিদেশে প্রশংসিত হয়েছে। সারা দুনিয়া জুড়ে তিনি প্রশংসা পাচ্ছেন। দেশের জনগণ এতে খুশি, কেবল খুশি নয় বিএনপি। তারা নালিশ পার্টিতে পরিণত হয়েছে।

শনিবার বিকেলে নোয়াখালীর চরজব্বর কলেজ মাঠে সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বার্মার সেনাবাহিনীর নির্যাতনের শিকার হয়ে চরম বিপদে পড়ে বাংলাদেশের স্রোতের মতো রোহিঙ্গারা আসছে। সন্তানহারা মা, স্বামীহারা নববধূ আর ভাইহারা বোনের আত্মনাদে কক্সবাজারের আকাশ ভারি হয়ে উঠেছে। মানবিক দিক বিবেচনা করে আমরা তাদের আশ্রয় দিয়েছি। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ওমর ফারুকের সভাপতিত্বে জনসভায় বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ,  বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, সংসদ সদস্য হাজী সেলিম, সংসদ সদস্য মোরর্শেদ আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম সেলিম, সদর উপজেলা চেয়ারম্যান শিহাব উদ্দিন শাহীন, কবিরহাট উপজেলা চেয়ারম্যান কামরুন নাহার শিউলী, সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হানিফ চৌধুরী, আওয়ামী লীগ নেতা মাহমুদ আলী রাতুল, অধ্যাপক ওয়ালী উল্লাহ প্রমুখ।

এর আগে সকালে নোয়াখালীর কোম্পানীগঞ্জে নিজ বাড়ি সাংদিকদের সাথে আলাপকালে মন্ত্রী বলেন, সরকার খুব সতর্কভাবে রোহিঙ্গা পরিস্থিতি মোকাবেলা করছে। মিয়ানমার আমাদের আকাশ সীমা লঙ্ঘনের ঘটনা ঘটিয়েছে। এই অবস্থায় কোনো উস্কানিতে সাড়া না দেওয়ার জন্য আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী, সেনাবাহিনী ও বিজিবিকে বলে দিয়েছেন প্রধানমন্ত্রী।

বিডি প্রতিদিন/২৩ সেপ্টেম্বর ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর