২৪ সেপ্টেম্বর, ২০১৭ ১১:৫৮

মোরেলগঞ্জে ৭৪টি মণ্ডপে চলছে দুর্গোৎসবের প্রস্তুতি

মশিউর রহমান মাসুম, মোরেলগঞ্জ:

মোরেলগঞ্জে ৭৪টি মণ্ডপে চলছে দুর্গোৎসবের প্রস্তুতি

বাগেরহাট জেলার মোরেলগঞ্জে ৭৪টি মণ্ডপে এ বছর অনুষ্ঠিত হবে শারদীয় দুর্গোৎসব। গেল বছরের চেয়ে এবার মণ্ডপের সংখ্যা কমেছে ৪টি। মণ্ডপগুলোর সাজ সজ্জার কাজ এখনো শেষ হয়নি। প্রতীমায় রংতুলির কাজও চলছে।

থানা পুলিশের তরফ থেকে সকল মণ্ডপ এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। উপজেলা সদরের কেন্দ্রীয় সার্বজনীন শ্রীশ্রী হরিসভা ও সেরেস্তাদারবাড়ি কালি মন্দিরসহ অধীক গুরুত্বপূর্ণ মন্ডপে স্থানীয় স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে।

সরকারীভাবে এ বছর প্রতিটি মণ্ডপের জন্য আধাটন চাল বরাদ্দ রাখা হয়েছে। এই বরাদ্দের টাকায় ডেকোরেশন খরচও ওঠেনা কোন কোন মন্দিরের। সোলমবাড়িয়া সার্বজনীন দুর্গা মন্দিরের সাধারণ সম্পাদক সুবল পাটনি বলেন, এখানে প্রতিমা তৈরী করতে মজুরি দিতে হয়েছে ২৫ হাজার টাকা। সবমিলিয়ে খরচ হবে কমপক্ষে ১ লাখ টাকা। সেরেস্তাদারবাড়ি কালি মন্দিরে ২ লাখেরও অধীক টাকা খরচ হবে বলে জানা গেছে।

প্রতিমা ভাষ্কর নিরাপদ সরকার বলেন, গেল বছর প্রতিমার মাথার চুল কিনেছি ২শ’ টাকায়। এবার সেই চুলের দাম ৫শ’ টাকা। গুড়া রংয়ের দাম প্রতি কেজিতে বেড়েছে ৫শ’ টাকা। বাজার দরের উর্ধ্ব গতির কারণে প্রতিমা নির্মান ব্যায় বেড়েছে।

থানার ওমি মো. রাশেদুল আলম বলেন, ইতোমধ্যে পুলিশের ১৬টি টহল টিম নিয়োজিত করা হয়েছে। সোমবার থেকে পূজা শেষ না হওয়া পর্যন্ত সকল মণ্ডপে পুলিশের টিম অবস্থান করবে।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলমগীর হোসাইন বলেন, সনাতন ধর্মাবালম্বীদের বৃহত্তম এই ধর্মীয় উৎসবকে নির্বিঘ্ন ও উৎসবমূখর করতে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর