২৪ সেপ্টেম্বর, ২০১৭ ১৩:২৯

ইবতেদায়ী শিক্ষক সমিতির ৬ দফা দাবিতে মানববন্ধন

পাবনা প্রতিনিধি:

ইবতেদায়ী শিক্ষক সমিতির ৬ দফা দাবিতে মানববন্ধন

বাংলাদেশ ইবতেদায়ী শিক্ষক সমিতি ফাউন্ডেশনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১১ টার দিকে ইবতেদায়ী মাদরাসাকে জাতীয়করণসহ ৬ দফা দাবিতে তারা এই মানববন্ধন কর্মসূচি পালন করেন।

মানববন্ধন শেষে তারা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর ৬ দফা দাবি সংবলিত একটি স্মারক লিপি প্রদান করেন। দাবিগুলো হলো: দেশের সকল ইবতেদায়ী মাদরাসাকে জাতীয়করণ ও কর্মরত শিক্ষকদের সরকারিকরন করা। ইবতেদায়ী শিক্ষকদের প্রাথমিক শিক্ষকদের ন্যায় সিনিয়র বেতন স্কেল প্রদান করা, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় কতৃক শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, ইবতেদায়ী মাদরাসাগুলোকে পৃথকীকরণ করে আলাদা ভবন নির্মানের ব্যবস্থা করা এবং শিক্ষকদের প্রশিক্ষনের ব্যবস্থা করা। 

এ সময় বাংলাদেশ ইবতেদায়ী শিক্ষক সমিতি ফাউন্ডেশন পাবনা জেলা শাখার সভাপতি মাও: আব্দুস শুকুরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, সংগঠনের কেন্দীয় কমিটির সভাপতি মাও: মো: আব্দুল ওহাব। মানববন্ধনে আরো বক্তব্য দেন, পাবনা জেলা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল মতিন, সিনিয়র সহ সভাপতি হোসেন আলী, সহ সভাপতি আব্দুল মজিদ, খলিলুর রহমান, আব্দুল কাদের, আব্দুল মজিদ প্রমুখ।  


বিডি প্রতিদিন/২৪ সেপ্টেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর