২৫ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:৪৪

কলারোয়ায় আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

কলারোয়ায় আদালতের নির্দেশ অমান্য করে জমি দখলের অভিযোগ

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন আশরাফ আলী (৭৫)।


সাতক্ষীরার কলারোয়ায় আদালতের নির্দেশ অমান্য করে এক বৃদ্ধের জমি জোরপূর্বক দখলের অভিযোগ উঠেছে। ভুক্তভোগী আশরাফ আলী (৭৫) উপজেলার হেলাতলা ইউনিয়নের ব্রজবকসা গ্রামের মৃত হাজের আলী মোড়লের ছেলে। সোমবার বেলা একটায় কলারোয়া রিপোর্টার্স ক্লাবে এক সংবাদ সম্মেলনে কান্না জড়িত কণ্ঠে লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি আমার পৈত্রিক সম্পত্তিতে দীর্ঘদিন যাবৎ পরিবার-পরিজন নিয়ে বসবাস করে আসছি। কিন্তু প্রতিবেশী মৃত ইয়ার আলী মন্ডলের পুত্র মিকাইল মন্ডল ও ইয়াকুব আলী মন্ডলের সাথে ০৪ শতক জমি নিয়ে আমার বিরোধ চলে আসছে। তারা আমার এই জমি দখলে নেওয়ার জন্য একাধিকবার চেষ্টা চালালে আমি তাদের বিরুদ্ধে গত ২৮/০৪/২০১৬ তারিখে সাতক্ষীরা জেলা যুগ্ম জজ আদালতে মামলা দায়ের করি। মামলা নং-৩১৩/১৬। উভয় পক্ষের শুনানি শেষে আদালত গত ১৬/০৩/২০১৭ তারিখে আমার পক্ষে রায় প্রদান করেন। যার আদেশ নং-১৬।

তিনি বলেন, এরপরও স্থানীয় প্রভাবশালী হেলাতলা ইউপি মেম্বার নাছিমা খাতুন (স্বামী-শরিফুল ইসলাম) ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলামের প্রত্যক্ষ সহায়তায় মিকাইল মন্ডল ও ইয়াকুব মন্ডল আদালতের নির্দেশ অমান্য করে জমির গাছ কর্তন ও টয়লেট ভাংচুর করে ওই জমি দখল করে নেয়।

এ বিষয়ে স্থানীয় ইউপি মেম্বার নাছিমা খাতুন ও শফিকুল ইসলামের কাছে অভিযোগের বিষয়ে জানতে চাইলে তারা বিষয়টি অস্বীকার করে বলেন, আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে।

অন্যদিকে, জমি দখলে অভিযুক্ত দুই সহোদর মিকাইল মন্ডল ও ইয়াকুব আলী মন্ডলের সাথে মোবাইলে যোগাযোগের চেষ্টা করা হলে তাদের নম্বরে সংযোগ পাওয়া সম্ভব হয়নি।  

বিডি-প্রতিদিন/২৫ সেপ্টেম্বর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর