২৫ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:৪৪

ধুনটে সড়কে ধান রোপন করে গ্রামবাসীর প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

ধুনটে সড়কে ধান রোপন করে গ্রামবাসীর প্রতিবাদ

সামান্য বৃষ্টি হলেই সড়কটিতে সৃষ্টি হয় জলাবদ্ধতা। সেখান থেকে সৃষ্ট কাদার স্তরের কারণে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে পুরো চার কিলোমিটারের কাঁচা সড়কটি। যানবাহন চলাচল না করায় পায়ে হেঁটেই গন্তব্যে পৌঁছাতে হয়। এমন চিত্র বগুড়ার ধুনট উপজেলার বেলকুচি-চান্দিয়ার গ্রামীণ কাঁচা সড়কের।

দীর্ঘদিনের এই দুর্ভোগ থেকে মুক্তি পেতে সোমবার সকালে এই সড়কে ধানের চারা রোপন করে অভিনব প্রতিবাদ জানিয়েছে গ্রামবাসী। তারা দ্রুত ওই সড়ক পাকা করার দাবি জানিয়ে সংসদ সদস্যের হস্তক্ষেপ কামনা করেছেন।

ধুনট সদর ইউনিয়নের বেলকুচি পাকা সড়ক থেকে চৌকিবাড়ী ইউনিয়নের চান্দিয়া পর্যন্ত চলে গেছে চার কিলোমিটারের ওই সড়কটি। ওই সড়ক দিয়ে বেলকুচি, নয়াচান্দিয়ার, বাটিকাবাড়ী, কোনাগাঁতিসহ কয়েকটি গ্রামের হাজারো লোকজন যাতায়াত করে। কিন্তু বৃষ্টি হলেই প্রতিবন্ধকতা সৃষ্টি হয় ওই সড়কে। ছাত্র-ছাত্রীদের প্রতিদিন কাদাপানিতে-একাকার এই পথ পাড়ি দিয়েই বিদ্যালয়ে যেতে হয়। কৃষকদেরও কৃষি পণ্য পরিবহনে ভোগান্তি পোহাতে হয়। রোগী নিয়ে হাসপাতালে পৌঁছাতেও শিকার হতে হয় বিড়ম্বনার।

নয়াচান্দিয়ার গ্রামের শিক্ষক জোয়ায়ের আল মাহমুদ সবুজ জানান, ওই সড়ক দিয়ে অল্প সময়ে উপজেলা সদরসহ বিভিন্ন এলাকায় পৌঁছানো যায়। আর এ কারণে পাশ্ববর্তী গ্রামের লোকজন ওই সড়ক দিয়েই যাতায়াত করে। কিন্তু সামান্য বৃষ্টি হলেই সড়কে ভ্যান-রিকশাসহ ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে এলাকাবাসীদের চরম ভোগান্তি পোহাতে হয়।

এ বিষয়ে বগুড়া-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবর রহমান বলেন, বর্তমান সরকারের আমলে ধুনট-শেরপুরে এপর্যন্ত ৩২০ কিলোমিটার কাঁচা সড়ক পাকা করা হয়েছে। চলতি অর্থবছরে দুই উপজেলায় আরো ৬০ কিলোমিটার কাঁচা সড়ক পাকা করা হচ্ছে। বর্তমান সরকারের আমলে কোন সড়কই বাদ থাকবে না। প্রতিটি গ্রামের প্রতিটি কাঁচা সড়কই পাকা করা হবে। এছাড়া যে সড়কগুলো ক্ষতিগ্রস্থ হয়েছে সেই সকল সড়কের কাজ দ্রুত শুরু হচ্ছে। 


বিডি প্রতিদিন/২৫ সেপ্টেম্বর, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর