২৫ সেপ্টেম্বর, ২০১৭ ১৯:১৪

গড়াই নদীতে নৌকাবাইচ

শেখ রুহুল আমিন, ঝিনাইদহ:

গড়াই নদীতে নৌকাবাইচ

ঝিনাইদহের শৈলকুপার গড়াই নদীতে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আজ নদীর নলখুলা ঘাটে আকর্ষণীয় এই নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

স্থানীয় নলখুলা যুব সংঘের উদ্যোগে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শিকদার ওয়াহিদুজ্জামান ইকুর সহযোগিতায় এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। তীব্র  প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ  এ নৌকাবাইচ প্রতিযোগিতায় বিভিন্ন জেলার ৫টি দল অংশ নেয়। এ সময় নদীর দুই ধারে হাজার হাজার উৎসুক জনতার ঢল নামে। 

প্রায় ৩ কিলোমিটার এলাকা জুড়ে এই নৌকাবাইচ প্রতিযোগিতায় বিভিন্ন জেলার ৫টি দল অংশ নেয়।  প্রতিযোগিতায় রাজবাড়ী জেলার কালুখালি উপজেলার লালন শাহ দল’ চ্যাম্পিয়ন, একই এলাকার হিরার তরী দল রানার'স আপ হওয়ার গৌরব অর্জন করে। 

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শৈলকুপা উপজেলা চেয়ারম্যান শিকাদার মোশারফ হোসেন সোনা, ভাইস চেয়ারম্যান শামীম মোল্লা ও শৈলকুপা থানার ওসি আলমগীর হোসেন। এছাড়া শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে অতিথিরা চ্যাম্পিয়ন দলকে বড় ফ্রিজ ও রানার্স আপ দলকে ছোট ফ্রিজ উপহার দেন। তবে অনুষ্ঠানস্থলে এক রকম মেলায় পরিনত হয়। সেখানে এক দিনের জন্য ছোট ছোট স্টল বসানো হয়। এলাকাবাসী দাবি করেন, গ্রাম বাংলার ঐতিহ্যকে ধরে রাখতে প্রতিবছর এরকম প্রতিযোগিতামূলক খেলার আয়োজন করা দরকার।


বিডি প্রতিদিন/২৫ সেপ্টেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর