২৫ সেপ্টেম্বর, ২০১৭ ২১:২২

মিয়ানমারে গুলিবিদ্ধ রোহিঙ্গাদের অপারেশন কক্সবাজার হাসপাতালে

কক্সবাজার প্রতিনিধি:

মিয়ানমারে গুলিবিদ্ধ রোহিঙ্গাদের অপারেশন কক্সবাজার হাসপাতালে

কক্সবাজার সদর হাসপাতালে ২৫ জন মুমূর্ষু রোহিঙ্গা রোগীর সার্জিক্যাল অপারেশন শুরু হয়েছে। আজ ১৫ জনের সফল অস্ত্রপাচার করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের নেতৃত্বে স্বাধীনতা চিকিৎসক পরিষদ-স্বাচিপের শীর্ষ নেতারা সার্বিক বিষয়টি মনিটরিং করছেন। 

১৫ জন সার্জন এই অপারেশনে অংশ নিয়েছেন। স্বাচিপের সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সনাল, মহাসচিব আবদুল আজিজ ও সংগঠনের নেতা ডা. কাজল কুমার কর্মকার, ডা. আশরাফুল হক সিয়াম সার্বিক বিষয় মনিটরিং করছেন। 

ঢাকা পঙ্গু হাসপাতালের পরিচালক প্রফেসর ডা: আবদুল গনি, অধ্যাপক ডা. মোনায়েম বাদল, ডা. জাহাঙ্গীর আলম, অধ্যাপক ওয়াহেদুর রহমানের নেতৃত্বে ১৫ সদস্যের টিম সার্জিক্যাল অপারেশনে নেতৃত্বে দিচ্ছেন। আজ প্রথম দিনে ১৫ জন গুলিবিদ্ধ, হাত ভাঙ্গা ও পঙ্গু রোহিঙ্গার সার্জিক্যাল অপারেশন করা হয়। আগামীকাল বাকী ১০ জনের অপারেশন করা হবে বলে জানিয়েছেন স্বাচিপের নেতা সহযোগী অধ্যাপক ডা. আশরাফুল হক সিয়াম। 

তিনি বলেন, কক্সাবাজার সদর হাসপাতালে একসাথে এত রোগীর অপারেশন করার মতো চিকিৎসক ও সরঞ্জাম না থাকায় স্বাস্থ্যমন্ত্রীর নির্দেশে আমরা ঢাকা থেকে এসে অপারেশন শুরু করেছি। আজ ১৫ জনের সার্জিক্যাল অপারেশন সম্পন্ন হয়েছে। বাকী ১০ জনের কাল মঙ্গলবার করা হবে। পঙ্গু হাসপাতালের পরিচালক প্রফেসর ডা: আবদুল গনি  জানান, শেখ হাসিানর নির্দেশে মিয়ানমারে আঘাতপ্রাপ্ত রোহিঙ্গাদের চিকিৎসার জন্য চিকিৎসক দলটি চিকিৎসা কার্যক্রম  অব্যাহত রাখবে।  

 

বিডি প্রতিদিন/২৫ সেপ্টেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর