২৬ সেপ্টেম্বর, ২০১৭ ২১:০৫

নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে শরণখোলায় বিক্ষোভ

শরণখোলা (বাগেরহাট) প্রতিনিধি:

নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে শরণখোলায় বিক্ষোভ

বাগেরহাটের শরণখোলায় ২৪ ঘণ্টায় মাত্র ৫-৬ ঘন্টা বিদ্যুৎ থাকে। তাতেও আধঘণ্টা স্থায়ী হলে ২ ঘণ্টা লোডশেডিং দেওয়া হয়। পল্লী বিদ্যুতের এমন অসহনীয় লোডশেডিংয়ের প্রতিবাদ এবং নিরবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে ফুঁসে উঠেছে শরণখোলাবাসী। মঙ্গলবার সচেতন নাগরিক সমাজের ব্যানারে শরণখোলায় বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ এবং বিদ্যুৎ অফিস ঘেরাও কর্মসূচি পালিত হয়েছে। 

এদিন সন্ধ্যা ৬টায় বিক্ষোভ মিছিলটি উপজেলা সদর রায়েন্দা বাজার প্রদক্ষিণ করে পাঁচরাস্তা এলাকায় অবস্থিত পল্লী বিদ্যুৎ অফিস ঘেরাও করতে গেলে পুলিশ তাতে বাঁধা দেয়। এসময় পুলিশি বাধার মুখে বিক্ষোভকারীরা প্রায় আধাঘণ্টা সড়ক অবরোধ করে বিভিন্ন শ্লোগান দিতে থাকে।

বিক্ষোভকারীরা বলেন, সরকার সারা দেশে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের প্রতিশ্রুতি দিলেও বাগেরহাটের শরণখোলাবাসী চরম বৈষম্যের শিকার। পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির খামখেয়ালীপনায় সরকারের ভাবমূর্তিও ক্ষুণ্ণ হচ্ছে। শরণখোলার জনজীবন অসহনীয় হয়ে উঠেছে। বিদ্যুতের এমন লোডশেডিংয়ের ফাঁদে পড়ে ইলিশের ভরা মৌসুমে বরফ উৎপাদন এবং মৎস্য আহরণ ব্যহত হচ্ছে। ছাত্রছাত্রীদের লেখাপড়া ক্ষতির পাশাপাশি মানুষ স্বাভাবিক কাজকর্মও করতে পারছেনা। অস্বাভাবিক লোডশেডিং বন্ধ করে দ্রুত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক না হলে বিদ্যুৎ বিল বন্ধসহ কঠোর আন্দোলনে যাবে শরণখোলাবাসী।


বিডি প্রতিদিন/২৬ সেপ্টেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর