শিরোনাম
২৬ সেপ্টেম্বর, ২০১৭ ২২:১৭

দুর্নীতির মামলায় উপজেলা ভাইস চেয়ারম্যান কারাগারে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী:

দুর্নীতির মামলায় উপজেলা ভাইস চেয়ারম্যান কারাগারে

দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় রাজশাহীর বাঘা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিউর রহমান শফির জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার অতিরিক্ত দায়রা জজ আদালত-৩ এ আত্মসর্মপন করে জামিনের আবেদন করেন তিনি। আদালতের বিচারক তারেক মোর্শেদ তা নামঞ্জুর করেন। এ সময় তিনি বিচারকের আদেশ শোনার পর জ্ঞান হারিয়ে ফেললে পুলিশ প্রহরায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩২ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। 

আদালত সূত্রে জানা যায়, উপজেলার বাজুবাঘা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনকালে ১৯৯২ সালে তার বিরুদ্ধে ১৫ মেট্রিক টন গম আত্মসাতের মামলা দায়ের করা হয়। এ মামলায় ২০০১ সালের ২৬ ফেব্রুয়ারি তৎকালিন ডিভিশনাল স্পেশাল জজ আবদুর রাজ্জাক অভিযুক্ত শফিউর রহমানকে ৯১ হাজার টাকা অর্থদণ্ডসহ তিন বছরের সশ্রম কারাদণ্ডের রায় প্রদান করেন। তার অনুপস্থিতিতে এ রায় প্রদানের পর ২০০৪ সালে উচ্চ আদালতে আপিল করে ৬ মাসের জন্য জামিনে মুক্ত হন তিনি। জামিনের মেয়াদ শেষ হওয়ার পর আবারও আপিল করলে আরও ৬  মাসের জন্য জামিন দেন আদালত। যার মেয়াদ শেষ হয়েছে ২০০৪ সালে ২৫ জানুয়ারি। 

এদিকে জামিনের মেয়াদ শেষ হওয়ার পর তিনি আর জামিনের আবেদন করেননি। যার ফলে সেই মামলাটি আবারও আলোচনায় উঠে আসে উচ্চ আদালতে। যার শুনানির দিন ধার্য হয় এ বছরের ২৪ ও ২৫ মে। পরবর্তীতে গত ১৩ সেপ্টেম্বর আদালতে হাজির হওয়ার জন্য নোটিশ প্রদান করেন আদালত। সেই নোটিশ পেয়ে মঙ্গলবার জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন।


বিডি প্রতিদিন/২৬ সেপ্টেম্বর ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর