১৬ অক্টোবর, ২০১৭ ১৯:০১

রাতের আধাঁরে স্কুলের লাইব্রেরী খুলে পরীক্ষা দিল প্রধান শিক্ষক-শিক্ষিকার ছেলে

মাদারীপুর প্রতিনিধি:

রাতের আধাঁরে স্কুলের লাইব্রেরী খুলে পরীক্ষা দিল প্রধান শিক্ষক-শিক্ষিকার ছেলে

মাদারীপুর ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের ভিতরে লাইব্রেরী খুলে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষিকার ছেলে পরীক্ষার খাতায় উত্তর লিখেছে বলে অভিযোগ উঠেছে। এ সময় ছাত্রদের হাতেনাতে আটক করে এলাকাবাসী।
 
জানা গেছে, ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির টেস্ট পরীক্ষা চলছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলামের ছেলে বিজ্ঞান বিভাগের ছাত্র জায়েদ, সহকারী শিক্ষিকা কবিতা রানী মালোর ছেলে অভ্র ও তাদের বন্ধু সাকিল বাসা থেকে চাবি এনে রাতে স্কুলের লাইব্রেরী খুলে নিজেরা প্রশ্ন ও খাতা বের করে লিখতেছিল। এ সময় বিদ্যালয়ের নাইটগার্ড ও দপ্তরী বিষয়টি দেখেও প্রধান শিক্ষকের ছেলে বলে কিছুই বলেননি। পরে এলাকার লোকজন স্কুলে গিয়ে বিষয়টি দেখতে পেয়ে ঐ তিন ছাত্রকে খাতায় লেখা অবস্থায় হাতেনাতে আটক করে। পরে বিদ্যালয়ের শিক্ষকরা এসে এলাকাবাসীর কাছ থেকে ছাত্রদের নিয়ে যায়।
স্কুলের পার্শ্ববর্তী বাসিন্দা ও জেলা ছাত্রলীগের সহসভাপিত জাহিদ গৌড়া বলেন, আমরা কয়েকজন বন্ধু স্কুলের পাশেই ছিলাম। পরবর্তীতে শুনতে পেলাম লাইব্রেরী খুলে ছাত্ররা পরীক্ষা দিচ্ছে। এসে দেখলাম প্রধান শিক্ষকের ছেলে ও অন্য আরেক শিক্ষিকার ছেলে ও তাদের এক বন্ধু লাইব্রেরীতে বসে সকালের পরীক্ষা রাতে দিচ্ছে। আমরা তাদেরকে হাতেনাতে ধরে ফেললাম। পরে শিক্ষকরা এসে ছাত্রদের নিয়ে যায়। আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাই। এদের শাস্তি না হলে দেশে শিক্ষার কোন মান থাকবে না।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলাম বলেন, আমি রবিবার ছুটিতে ছিলাম। রাতের এ ঘটনা শুনেছি। আমার ছেলে ও অন্য এক শিক্ষিকার ছেলেসহ আরেক ছাত্র ছিল। সোমবার আমি স্কুলে এসে ছাত্র হিসেবে তাদের শাস্তি দিয়েছি। তিন ছাত্রের রবিবারের পরীক্ষা বাতিল করা হয়েছে ও সোমবারের পরীক্ষা দিতে দেইনি। পরীক্ষা দেয়া থেকে তাদের বিরত রাখা হয়েছে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর