১৭ অক্টোবর, ২০১৭ ২১:০৯

সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে বগুড়ায় দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে বগুড়ায় দুদকের মামলা

ফাইল ছবি

২ একর ৩৮ শতাংশ জমি অবৈধভাবে বিক্রির অভিযোগে সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী ও জমি ক্রেতা জাহানারা রশিদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা দায়ের করেছে। ক্ষমতার অপব্যাবহার ও সরকারী অর্থ ক্ষতি করার অভিযোগ এনে মঙ্গলবার সন্ধ্যায় দুদক সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার সহকারী পরিচালক আমিনুল ইসলাম আদমদীঘি থানায় মামলাটি দায়ের করেন। 

জানা যায়, বগুড়ার আদমদীঘিতে বাংলাদেশ জুট কর্পোরেশনের সুরুজমল আগরওয়ালার (পাট ক্রয়ের স্থানের নাম) জায়গা জাহানারা রশিদ নামের এক নারী গত ২০১০ সালের ১৩ মে পাট ও বস্ত্র মন্ত্রণালয় থেকে তিন বছরের জন্য প্রতি বছর এক লাখ ২০ হাজার টাকায় লিজ নেয়। কিন্ত তাকে এক বছর ভাড়া প্রদানের নির্দেশ দিলেও ভাড়া প্রদান না করে জমিটি ক্রয়ের জন্য পাট ও বস্ত্র মন্ত্রনালয়ে ২০১১ সালে ২৩ নভেম্বর আবেদন করে। উক্ত সম্পত্তি স্থায়ীভাবে বরাদ্দ দেওয়ার জন্য উম্মুক্ত দরপত্র আহবান করার নিয়ম থাকলেও মন্ত্রী লতিফ সিদ্দিকী তার পরিচিতজন হওয়ায় মন্ত্রীর একক সিদ্ধান্তে ৬৪ লাখ ৬৩ হাজার সাতশ’ ৯৫ টাকার সম্পত্তি মাত্র ২৩ লাখ ৯৪ হাজার ৭৭৪ টাকায় বিক্রি করায় সরকারের ৪০ লাখ ৬৯ হাজার ২১ টাকা আর্থিক ক্ষতি হয়। সাবেক পাটমন্ত্রী এবং জাহনারা রশিদ যোগসাজশে ব্যাক্তিস্বার্থে আর্থিক লাভবান হওয়ার জন্য ক্ষমতার অপব্যাবহার করেছে। জাহানা রশিদের স্বামীর মূল বাড়ি টাঙ্গাইলে হওয়ার কারণে পূর্ব পরিচিত ছিলেন মন্ত্রীর। 

বগুড়ার সহকারী পরিচালক আমিনুল ইসলাম জানান, ২ একর ৩৮ শতাংশ জমি অবৈধভাবে বিক্রির মাধ্যমে ক্ষমতার অপব্যাবহারসহ সরকারের আর্থিক ক্ষতি হওয়ায় সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকী ও বগুড়া শহরের কালিতলার মৃত হারুনুর রশিদের স্ত্রী জাহানারা রশিদের বিরুদ্ধে আদমদিঘী থানায় মামলা দায়ের হয়েছে।

বগুড়ার আদমদিঘি থানার অফিসার ইনচার্জ ওয়াহেদুজ্জামান জানান, থানায় মামলা হয়েছে। মামলা রেকর্ড হয়েছে। মামলায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী ও জমি ক্রেতা জাহানারা রশিদকে আসামি করা হয়েছে। 

বিডি-প্রতিদিন/১৭ অক্টোবর, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর